Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধানমন্ডিসহ কয়েক এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান

প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ফুটপাথ থেকে বহুতল ভবন সর্বত্র চলছে রাজউকের অবৈধ দখলমুক্ত অভিযান। পুরো রাজধানীতে চলছে অবৈধ স্থাপনার উচ্ছেদ কার্যক্রম। সংস্কার করা হচ্ছে জরাজীর্ণ ফুটপাথগুলো। সংস্কার করা হচ্ছে রাস্তা ও নালা নর্দমা। আধুনিক মহানগরীর প্রকৃত বৈশিষ্ট্য অর্জন করতে যাচ্ছে ঘনবসতির এই শহর। বিশেষ করে রাজউকের অভিযানকে কেন্দ্র করে নগরবাসীর মধ্যে এমনি সাড়া পাওয়া যাচ্ছে। এ অভিযান অব্যাহত থাকলে আগামী এক মাসের মধ্যে রাজউকের প্রায় ৫ হাজার কোটি টাকার জায়গা জমি অবৈধ দখলদার মুক্ত হবে। এমনটি জানিয়েছেন রাজউকের কর্মকর্তারা।
গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডিসহ এর আশেপাশের এলাকায় অভিান চলানো হয়। এ অভিযানের মাধ্যমে প্রায় ২০০ অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয় ও সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের পাশাপাশি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, বিআইডব্লিউটিএ রাজধানীজুড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের কার্যক্রম চলিয়েছে। এই উচ্ছেদে রাজউককে সহযোগিতা করছে ঢাকা মহানগর পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), সংস্থার কর্মকর্তা-কর্মচারী ও ঢাকা জেলা প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধানমন্ডিসহ কয়েক এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ