Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচন - তৃতীয় ধাপেও ব্যাপক সহিংসতা জালভোট

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তৃতীয় ধাপেও ব্যাপক অনিয়ম ও সহিংসতার ঘটনা ঘটেছে। এবারের ভোটে অনিয়ম নিয়ে সরাসরি অসন্তোষ প্রকাশ করেছেন ইসি কর্মকর্তারা, ‘সুন্দর’ ভোটের আশায় ‘গুড়েবালি’ বলে উল্লেখ করেছেন তারা। গতকাল (শনিবার) দেশের ৬১৪টি ইউপিতে এ ভোট অনুষ্ঠিত হয়। ফটিকছড়িতে আ’লীগ প্রার্থীর ব্যালট বাক্স ছিনতাইয়ে বাধা দেয়ায় এক সহকারি প্রিজাইডিং অফিসার ও দু’জন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। সরকারদলীয় নেতাকর্মীদের গোলাগুলিতে ঝিনাইদহে এক রিকশা চালক গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও বিভিন্ন ইউপিতে ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদান, কেন্দ্র দখল, ভোট দিতে বাধা প্রদান, হামলা-পাল্টা হামলা, পুলিশের সাথে সংঘর্ষসহ নানা অনিয়মের মধ্য দিয়ে ভোট সম্পন্ন হয়। গতকাল সন্ধ্যা পর্যন্ত প্রায় সব ইউপিতেই ভোট গণনা চলছিল।
সন্ধ্যায় এ খবর লেখা পর্যন্ত চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সুন্দরপুর ইউনিয়নের একখুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালটবাক্স ছিনতাইয়ের চেষ্টা করেছে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী শাহনেওয়াজের সমর্থকরা।
সন্ধ্যা পর্যন্ত ময়মনসিংহের নান্দাইলে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী সাইফুল হকের পক্ষে জাল ভোট দেয়ার সময় রনি নামের এক গার্মেন্টস কর্মীকে হাতে নাতে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের ছয় মাসের কারাদ- প্রদান, লক্ষ্মীপুরের রায়পুর ও রামগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নে ধাওয়া-পাল্টা ধাওয়া ও বিক্ষিপ্ত সংঘর্ষে এই পর্যন্ত ১২ জন আহত ও জাল ভোট দেওয়ার সময় ছাত্রলীগের ৮ নেতাকে আটক, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় আড়য়াকান্দি গ্রামে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর উপর গুলি বর্ষণ, বগুড়ার ধুনটে জাল ভোট দিতে সহযোগিতা করায় একজন প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার, বগুড়ার ধুনটে জাল ভোট প্রদানে বাধা দেওয়ায় এক পুলিশ অফিসারকে পিটিয়ে গুরুতর আহত করাসহ নানা অনিয়ম-সহিংসতার খবর পাওয়া যায়।
এবার ইউপি নির্বাচন মোট ছয় ধাপে অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে গত ২২ মার্চ ও ৩১ মার্চ দুই দফা ভোট শেষ হয়েছে। আর গতকাল ২৩ এপ্রিলের পর আরো তিন ধাপের ভোট বাকি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন - তৃতীয় ধাপেও ব্যাপক সহিংসতা জালভোট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ