Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও ভারত সফরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

৬ মাসের মাথায় আবারও এক সপ্তাহের সফরে ভারত গেছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। গতকাল তিনি দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম জানান, কর্নেল (অব.) অলি সস্ত্রীক ভারত গেছেন। আগামী ২৩ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। এর আগে চলতি বছরের মার্চে কর্ণেল অলি ভারত সফরে গিয়ে ১৫ দিন ছিলেন। তার আগে অলিকে জন্মদিনের সুভেচ্ছা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দমোদর মোদী। ২০ দলীয় জোটে থাকলেও কর্ণেল অলির এলডিপি’র ভূমিকা নিয়ে ২০ দলের নেতাদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে। তিনি বি চৌধুরী, ড, কামাল হোসেন, আসম আবদুর রব, মাহমুদুর রহমান মান্নার সঙ্হে বিএনপির বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার বিরোধিতা মাঠে নেমেছেন। উল্লেখ ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনে ওই সময়ে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিংএর একটি দলের প্রতি সরাসরি অবস্থান নেয়ার পর রাজনীতিকদের মানসিকতায় দিল্লীমুখিতা বেড়ে যায়।
চলতি বছরের প্রথম দিকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক ও ডা. দীপু মনির নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল দিল্লী সফর করেন। অতপর দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ২২ সদস্যের প্রতিনিধি দল ভারত সফর করে। আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যের একটি দল দিল্লী সফর করেন। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম দিল্লী সফর করেন। জাতীয় পার্টির এইচ এম এরশাদও দিল্লী সফর করেন। গত বছরের শেষ দিকে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী দিল্লী সফর করেন। বড় দলগুলোর দেখাদেখি ছোট দল তথা ১৪ দলীয় জোটের শরীক নজিবুল বশর মাইজভান্ডারী, জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমিন ফয়সাল দিল্লী সফর করেন। সবারই ভারত সফরের উদ্দেশ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিল্লীর আর্শিবাদ নেয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্নেল (অব.) অলি আহমেদ

১৭ সেপ্টেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ