Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্রাণজাতীয় আচার প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। আচার বানিয়ে ঢাকার শামসুন নাহার (সাথী) জিতে নিয়েছেন দুই লাখ টাকা পুরস্কার। সারাদেশ থেকে ২ হাজার ৭৫১ জন প্রতিযোগীর পাঠানো প্রায় ৭ হাজার আচারের মধ্য থেকে ২০১৫ সালের ‘বর্ষসেরা আচার’ হিসাবে তার আচার নির্বাচিত হয়েছে।
গত শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রাণজাতীয় আচার প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি সেলিমা আহমেদ। প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী ও চ্যানেল আই-এর নির্বাহী পরিচালক ইসরারুল হকসহ গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
প্রাণজাতীয় আচার প্রতিযোগিতার ১৬তম এ আয়োজনে বরাবরের মতো টক, ঝাল, মিষ্টি ও অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। টক বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে ঢাকার আয়েশা জেসমিন, ফৌজিয়া আফসানা বেগম ও খুলনার সাবেরা মারজানা। মিষ্টি বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে নরসিংদীর তাসনিম করিম (রিয়া), রাজশাহীর ফারহানা আক্তার ও ঢাকার প্রতিযোগী দিলওয়ারা বেগম। ঝাল বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে ঢাকার সাবিহা পারভীন, সিলেটের তাহমিনা ও পিরোজপুরের আবিদা সুলতানা জেমি। অন্যান্য বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে ঢাকার ফাহমিদা শারমিন, সাদিয়া আফরিন ও লায়লা সিদ্দিক পিংকী।
প্রতিটি বিভাগের প্রথমস্থান অধিকারীকে একটি করে ৪২ ইঞ্চি ভিশন এলইডি টিভি, দ্বিতীয়কে ল্যাপটপ, এবং তৃতীয়কে আইপিএস পুরস্কার হিসাবে দেওয়া হয়। এছাড়া ৩৫ জনকে শুভেচ্ছা পুরস্কার হিসাবে দেওয়া হয় ইটালিয়ানোর ডিনার সেট।
প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিচারক ছিলেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের উপাধ্যক্ষ অধ্যক্ষ নিসাত পারভীন, নৃত্য শিল্পী ও অভিনেত্রী লায়লা হাসান, পুষ্টি বিশেষজ্ঞ তামান্না রহমান, রন্ধনবিদ নাজমুল হুদা, সংবাদ পাঠক মুমতাহিনা হাসনাত রীতু, সংগীত শিল্পী অনিমা রায়, নৃত্য শিল্পী পূজা সেন, মডেল ও অভিনেত্রী শবনম ফারিয়া, আরএফএল হোম মেকার অফ দ্য ইয়ার এর ১ম রানার আপ নাজমীন হিমা ও বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক জাহানারা আলম। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী ফাহমিদা নবী ও ইমরান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ