Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অরুণাচলে অবিরাম বর্ষণে ভূমিধসে ১৬ জন নিহত

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য অরুণাচল প্রদেশে অবিরাম বর্ষণের ফলে সৃষ্ট ভূমিধসে অন্তত ১৬ জন নিহত হয়েছে। ধ্বংসস্তূপের নিচে কয়েকজন আটকা পড়েছে আশঙ্কা করে সেখানে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।
রাজ্যের পর্যটন অঞ্চল তাওয়াং জেলায় এই ভূমিধসে ভবন নির্মাণ শ্রমিকদের একটি শিবির চাপা পড়ে। গতকাল ভোরের দিকে এই ঘটনা ঘটে। ভারতের বিভিন্ন অংশে প্রায়ই ভূমিধসের ঘটনা ঘটে। তবে সাধারণত জুন থেকে সেপ্টেম্বরে মৌসুমি বৃষ্টিপাতের সময় এ ধরনের ঘটনা ঘটে।
তাওয়াংয়ের অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার মিটারের বেশী উচ্চতায়। শ্রমিকরা সেখানে একটি হোটেল ভবন নির্মাণ কাজে নিয়োজিত ছিল। শিবিরে ঘুমিয়ে থাকার সময় ভূমিধসের ঘটনা ঘটে।
তিনজন শ্রমিক বেঁচে গেছে তবে সামান্য আহত হয়েছে। নির্মাণ স্থলে ব্যাপক ভূমিধসের সময় ঘটনাস্থলে মোট ২০ জন শ্রমিক ছিল। তাওয়াং জেলার পুলিশ কর্মকর্তা আন্তু আলফনসে বার্তা সংস্থাকে এই তথ্য জানান।
হিমালয় রাজ্য অরুণাচল প্রদেশে সাধারণত প্রচুর বৃষ্টিপাত হয়ে থাকে। তিব্বত সীমান্ত সংলগ্ন অরুণাচল প্রদেশের বেশকিছু অংশের উপর চীন দাবী জানিয়ে আসছে। সূত্র : বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অরুণাচলে অবিরাম বর্ষণে ভূমিধসে ১৬ জন নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ