Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনের নামে দেশে রক্তগঙ্গা বইছে -মাহবুবুর রহমান

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকারের শাসনামলে নির্বাচন রক্তের হোলি খেলায় পরিণত হয়েছে। নির্বাচনের নামে রক্তগঙ্গা বইছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।
বাংলাদেশী জাতীয়তাবাদ ও আমাদের সংস্কৃতি শীর্ষক এক গোলটেবিল আলোচনার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল নামের সংগঠন।
প্রধান আলোচকের বক্তব্যে সাবেক এই সেনা প্রধান বলেন, ইলেকশনের (নির্বাচন) নামে রক্তের হোলি খেলা হচ্ছে। ইলেকশনের নামে রক্তগঙ্গা হচ্ছে এবং এত মানুষ হত্যা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেছেন, ইলেকশন যেন ভালোভাবে হয়, এ জন্য নির্দেশ দিয়েছেন। এমন কথা তো কেউ শোনেনি; বরং ইলেকশন কমিশনার নির্দেশ দেবে প্রধানমন্ত্রীকে এবং সরকারকে যে, আমি এটা চাব, এটা করব, ব্যস। তার পরে আর কোনো কথা নেই। এটাই ইলেকশন কমিশনের দুর্বলতা, অক্ষমতা, ব্যর্থতা প্রমাণ করে।
বিএনপির সিনিয়র এই নেতা বলেন, জাতীয় নির্বাচন থেকে শুরু করে তৃণমূলে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পর্যন্ত কলুষিত হয়ে পড়েছে রাজনীতি।
তিনি বলেন, ইউপি নির্বাচন ঘিরে সরকারদলীয় নেতাকর্মীদের তা-বে ঘরে থাকতে পারছে না বিএনপির প্রার্থী ও নেতাকর্মীরা। প্রতিনিয়ত তাদের ওপর চালানো হচ্ছে নির্যাতন। অথচ নির্বাচন কমিশন এসব বিষয়ে নির্বিকার।
দেশের মানুষ অতীতে এমন দুর্নীতি দেখেনি মন্তব্য করে মাহবুবুর রহমান বলেন, হলমার্ক, বেসিক ব্যাংক, বিসমিল্লাহ গ্রুপের দুর্নীতির পর দেশের মানুষকে এবার দেখতে হলো বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মত ঘটনা। দেশ কঠিন দুঃসময় অতিক্রম করছে বলেই দুর্নীতি ভয়াবহ আকার ধারন করেছে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপি নেতা মিয়া মোহাম্মদ আনোয়ার, হুমায়ূন কবির বেপারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনের নামে দেশে রক্তগঙ্গা বইছে -মাহবুবুর রহমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ