Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আওয়ামী লীগ দশ বছরে ১২টি স্থল বন্দর করেছে - নৌপরিবহণ মন্ত্রী

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ৬:১৫ পিএম

আওয়ামী লীগ সরকার ক্ষমতার দশ বছরে ১২টি স্থল বন্দর করেছে উল্লেখ করে নৌপরিবহণ মন্ত্রী শাহজাহানখান বলেন, চাকঢালায় স্থল বন্দর করতে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারো ক্ষমতায় আনতে হবে।

বীর বাহাদুর মুখে যা বলেন তাই করেন। তিনি শীঘ্রই সড়ক নির্মাণের আশ্বাস দিয়েছেন। আমার পক্ষ থেকে তাঁকে সবধরনের সহায়তা দেয়া হবে। তিনি বলেন,বিএনপি একটি বন্দরও করতে পারেনি।

শুক্রবার সকাল ১১টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তে সম্ভাব্য স্থল বন্দরের সম্ভ্যাব্যতা যাচাই করতে গিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহণ মন্ত্রী শাহজাহান খান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, স্থল বন্দর নির্মাণে মিয়ানমারেরও আগ্রহ থাকতে হবে। সেখানে এলসি স্টেশন প্রয়োজন। তাই কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পরই দেশে উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে। মানুষের মাথাপিচু আয় বেড়েছে। খাদ্য রপ্তানি, খাদ্য উৎপাদন বেড়েছে। বিদ্যুৎ উৎপাদন বেড়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বক্তব্য রাখেন।

এছাড়াও মতবিনিময় সভায় স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, বান্দরবান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইসলাম বেবী, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, ক্যানু অং চাক, আবু তাহের কোং, সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার, দৌছড়ি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিব উল্লাহ উপস্থিত ছিলেন।

এদিকে এলাকার জনগণ তাদের প্রত্যাশার স্থল বন্দর নির্মাণে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য রামু-নাইক্ষ্যংছড়ি সড়কে শত শত তোরণ নির্মাণ ও ফেস্টুনে ছেঁয়ে ফেলে। দুপুরে মন্ত্রী ঘুমধুমের উদ্দ্যেশে নাইক্ষ্যংছড়ি ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহণ মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ