Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরের এসপি ও দুই ওসিকে প্রত্যাহারের নির্দেশ

ইউপি নির্বাচনে দায়িত্বে অবহেলা

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তৃতীয় ধাপে অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দায়িত্বে অবহেলার অভিযোগে গাজীপুর   জেলার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশীদসহ কাপাশিয়া ও শ্রীপুরের ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রত্যাহারের তালিকায় রয়েছেন গাজীপুরের শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান ও কাপাসিয়া থানার ওসি রকিবুল হক। গতকাল বৃহস্পতিবার দুপুরে ইসির উপসচিব শামসুল আলম স্বাক্ষরিত তাদের প্রত্যাহারের নির্দেশ সংক্রান্ত তিনটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও পুলিশ মহাপরিদর্শককে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ওই সব কর্মকর্তার বদলে উপযুক্ত ব্যক্তি নিয়োগ দেওয়া হোক। গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন। শ্রীপুরের এক ইউপি সদস্য প্রার্থীকে গত বুধবার কুপিয়ে হত্যার পর তাদের সরানোর সিদ্ধান্ত নিল ইসি। ইসি সংশ্লিষ্টরা জানান, ওই পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ইউপি নির্বাচনে প্রভাব বিস্তার ও দায়িত্ব অবহেলার অভিযোগ রয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য তাদেরকে প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তা নিয়োগ দেয়ার জন্য সদর দফতরকে বলা হয়েছে।
হারুন অর রশীদ বর্তমানে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক। কয়েক বছর আগে সংসদভবনের সামনে মানিক মিয়া এভিনিউতে হরতালে পিকেটিংয়ের সময় তৎকালীন বিরোধীদলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুকের উপর চড়াও হয়ে আলোচনায় উঠেছিলেন হারুন। ইতোমধ্যে দুই ধাপের ইউপি ভোট শেষ হয়েছে। এখন পর্যন্ত আটজন ওসিকে প্রত্যাহার করা হলেও এসপি প্রত্যাহারের ঘটনা এটাই প্রথম।
উল্লেখ্য, ২৩ এপ্রিল শ্রীপুরসহ বাংলাদেশের ৬২০ ইউপিতে ভোটগ্রহণের কথা রয়েছে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুরের এসপি ও দুই ওসিকে প্রত্যাহারের নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ