Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় কারাগারের দুই কারারক্ষী বরখাস্ত

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দায়িত্বে অবহেলার কারণে ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই কারারক্ষীকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। এরা হলেন, অহিদুজ্জামান ও জসিম উদ্দিন। সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেলে তাদের বরখাস্ত করা হয়। এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিনা অনুমতিতে বিডিআর বিদ্রোহ মামলার আসামি মোজাম্মেল হক ওরফে মোয়াজ্জেমকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেওয়ায় এ দু’জনকে তলব করে কর্তৃপক্ষ। তলব করার ঘণ্টা কয়েক পর তাদের বরখাস্ত করা হলো।
কারা সূত্র জানায়, দুই কারারক্ষী বেলা ১১টার দিকে আসামি মোয়াজ্জেমকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন। দুপুর ২টায় ঢামেকে আলাদা রুমে আসামিকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেন তারা। হাসপাতালের নতুন ভবনের নিচ তলার একটি কক্ষে বেসরকারি ওয়ার্ড বয় মাসুকের সহযোগিতায় আসামিকে তার স্বজনদের সঙ্গে দীর্ঘক্ষণ দেখা করতে দেওয়া হয়। এ খবর জানতে পেরে ওয়ার্ড বয় মাসুমকে আটক করে মেডিকেল ক্যাম্প পুলিশ। একইসঙ্গে কারাগারেও খবর পাঠানো হয়। পরে দুই কারারক্ষীকে জরুরী তলব করে জেল কর্তৃপক্ষ। এর কিছুক্ষণ পরেই তাদের বরখাস্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেন্দ্রীয় কারাগারের দুই কারারক্ষী বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ