Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শপথ গণতন্ত্র পুনরুদ্ধারের

কাজী জাফরের মৃত্যুবার্ষিকী পালিত

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

গণতন্ত্র পুনরুদ্ধারের শপথের মধ্য দিয়ে সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমদের তৃতীয় মৃত্যুবার্ষিকী গতকাল সোমবার চৌদ্দগ্রামের চিওড়া কাজী বাড়িতে অনুষ্ঠিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি ও বিশ দলীয় জোট নেতাকর্মীরা কাজী জাফরের কবর জিয়ারত, পুস্পমাল্য অর্পণ, দিনব্যাপী কোরআন খতম ও শোকসভার মাধ্যমে দিবসটি পালন করে।
শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখে দেশে কোন নির্বাচন হবে না। সরকার নিজের স্বার্থেই খালেদা জিয়াকে বন্দি দশা থেকে মুক্তি দিবে। এ সময় তিনি আরও বলেন, জাতির এ ক্রান্তিকালে কাজী জাফরের মত নেতার বড়ই প্রয়োজন ছিল। ৫ জানুয়ারি বিতর্কিত নির্বাচন প্রতিরোধের জন্য জাতীর এ সূর্য সন্তান সাহসী ভুমিকা রেখেছিলেন। আজ গণতন্ত্র লুণ্ঠিত হচ্ছে। মানুষ অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাই আজ কাজী জাফরের মৃত্যুবার্ষিকীতে আমরা সকলেই শপথ গ্রহণ করি-গণতন্ত্র পুনরুদ্ধার না করা পর্যন্ত ঘরে ফিরে যাবো না। বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মুক্তিযোদ্ধা আলহাজ আবদুস সালাম বলেন, বিশ দলীয় জোটের হারাবার কিছুই নেই। কাজী জাফর শিখিয়ে গেছেন-কীভাবে আন্দোলন করতে হয়।
অন্যান্য বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খান, কেন্দ্রীয় যুবদল নেতা ও চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির আহবায়ক মোঃ কামরুল হুদা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাওলানা রুহুল আমিন, কাজী জাফরের বড় মেয়ে কাজী জয়া, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এ এস এম শামীম।
চৌদ্দগ্রাম উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের সাধারন সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুর হোসেন বলাই, উপজেলা জাতীয় পার্টির সেক্রেটারী আবদুল্লাহ চৌধুরী পাশা, পৌর জাপার সভাপতি নজির আহমেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাজী জাফর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ