Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সুতার বদলে সিগারেট আমদানি চট্টগ্রামে ৫ গার্মেন্টস ব্যবসায়ী কারাগারে

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বন্ড সুবিধার অপব্যবহার করে সুতার বদলে ২৮৮ কার্টন সিগারেট আমদানির ঘটনায় দায়ের হওয়া মামলায় পাঁচ গার্মেন্টস ব্যবসায়ীকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল (বুধবার) চট্টগ্রাম মহানগর দায়রা জজ  মো. শাহ নূর তাদের কারাগারে পাঠানোর এ আদেশ দেন। পাঁচ ব্যবসায়ী হলেন- সাভারের আশুলিয়ার জেনেটিক ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান এবং চার পরিচালক রিয়াদ হোসেন খান, আহমেদুর আরজ, ওয়াহিদ ইসলাম এবং তৌহিদুল ইসলাম। চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, মামলা দায়েরের পর তারা হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। হাইকোর্ট তাদের সেশন কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দেন। হাইকোর্টের আদেশ অনুযায়ী তারা আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ১ মার্চ ওয়েবল্যাংকসেন জাহাজে করে চট্টগ্রাম বন্দরে আসা কন্টেইনারে সুতা থাকার কথা থাকলেও কায়িক পরীক্ষায় ২৮৮ কার্টন সিগারেট পাওয়া যায়। এসব সিগারেটের বর্তমান বাজার মূল্য ৭ কোটি ২০ লাখ টাকা। সাভারের জেনেটিক ফ্যাশন সুতা ঘোষণা দিয়ে বন্ড সুবিধায় চালানটি নিয়ে আসে। এ ঘটনায় ২ মার্চ বন্দর থানায় একটি মামলা দায়ের করে কাস্টমস কর্তৃপক্ষ।  মামলায় আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ২৫ (২), কাস্টমস ও মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়। যে জাহাজে করে বিদেশি সিগারেট আনা হয়েছিল সেই জাহাজের স্থানীয় এজেন্ট সাকি শিপিং লাইন।
২৫ ফেব্রুয়ারি গাজিপুরের একটি প্রতিষ্ঠানের নামে আনা কন্টেইনারে সুতার বদলে বেনসন সিগারেট পাওয়ার পর সাকি শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার শওকত আফসারসহ চারজনকে গ্রেফতার করেছিল র‌্যাব।  বন্দর থানায় দায়ের হওয়া মামলায় জেলে পাঠানো হলেও চারদিন পর জামিনে বের হয়ে যান আনোয়ার শওকত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুতার বদলে সিগারেট আমদানি চট্টগ্রামে ৫ গার্মেন্টস ব্যবসায়ী কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ