Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রেনে ঈদ যাত্রা

যাত্রীদের খোঁজ নিতে কমলাপুরে রেলমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:৩৮ এএম

দীর্ঘ লাইনে দীর্ঘ অপেক্ষার পর গত ৮ অগাস্ট যারা ট্রেনের আগাম টিকেট পেয়েছিলেন, তাদের ঈদযাত্রা শুরু হয়েছে গতকাল শুক্রবার। ট্রেনে ঈদযাত্রার প্রথম দিন সকাল থেকেই কমলাপুর স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। উত্তরবঙ্গগামী ট্রেন নীলসাগর, রংপুর এবং একতা এক্সপ্রেসে ভিড় ছিল অন্য ট্রেনের তুলনায় বেশি। রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক গতকাল বিকালে কমলাপুর স্টেশনে গিয়ে যাত্রীদের অবস্থা প্রত্যক্ষ করেন। এসময় তিনি বলেন, বছরের অন্য সময়ের তুলনায় ঈদের সময় যাত্রীর চাপ অনেক বেড়ে যায়। চারগুণ বেশি যাত্রী চলাচল করে এ সময়। তারপরও আমাদের সীমিত সম্পদ দিয়ে আমরা সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছি। রেলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকারী সব কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে। মুজিবুল হক বলেন, সবসময় আমাদের তদারকির পরও যদি কোনো সমস্যা দেখা দেয় বুঝতে হবে যান্ত্রিক গোলযোগের কারণে হয়েছে। এখানে কর্তৃপক্ষের কারণে কোনো সমস্যা হয়নি।
এ সময় উপস্থিত ছিলেন রেল সচিব মোফাজ্জেল হোসেন, রেলের মহাপরিচালক আমজাদ হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তারা।
এদিকে, প্রথম দিনে বেশ কয়েকটি ট্রেন বিলম্বে ঢাকা ছেড়ে গেছে। চিলাহাটির নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টার পরিবর্তে ৮টা ৫০ মিনিটে এবং দেওয়ানগঞ্জের তিস্তা এক্সপ্রেস সাড়ে ৭টার পরিবর্তে সাড়ে ৮টায় ছেড়ে যায়।
তবে দিনাজপুরের একতা এক্সপ্রেস, রংপুরগামী রংপুর এক্সপ্রেস ঠিক সময়েই ছেড়েছে। নীলসাগর এক্সপ্রেসের যাত্রী সাব্বির আহমেদ স্ত্রী-সন্তান নিয়ে ঈদ করতে বাড়ি যাচ্ছেন। ভিড় এড়াতে ঈদের পাঁচ দিন আগের টিকেট কেটেছেন তিনি। বললেন, আজকেই ট্রেনে অনেক ভিড়। আজকের পর ভিড় আরও বেশি হবে। এ কারণে অফিস থেকে দুই দিনের ছুটি বেশি নিয়েছি। সকাল ১০টায় দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একতা এক্সপ্রেসে গ্রামের বাড়ি যাচ্ছেন মিরপুরের গৃহিনী শারমিন আক্তার স্বর্ণা। বললেন, আমার শ্বশুরবাড়ি সাতক্ষীরা। গত ঈদে সেখানে গিয়েছিলাম। এবার দিনাজপুরে বাবার বাড়িতে ঈদ করব। এমনিতে বাসেই যাই, কিন্তু খুব কষ্ট হয়। তাই এবার ট্রেনে যাচ্ছি।
জানা গেছে, গতকাল শুক্রবার মোট ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর বাকি ৩৫টি লোকাল ও মেইল সার্ভিস। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

৩১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ