Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এফবিআই’র কাছে চিঠি দেবে বিএনপি

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ষ্টাফ রিপোটার
এফবিআইয়ের কাছে শফিক রেহমান সম্পর্কিত তথ্য চেয়ে চিঠি দেবে বিএনপি। পাশাপাশি সিনিয়র সাংবাদিক শফিক রেহমানের মামলা পরিচালনা ও তার পরিবারের দেখাশোনার দায়িত্ব নিবে দলটি।
মঙ্গলবার রাতে দলটির সিনিয়র নেতাদের নিয়ে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশানের কার্যালয়ে এক জরুরি বৈঠক করেন। খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে এ বিষয়ে আলোচনার পর সিদ্ধান্ত হয় বলে দলীয় সূত্রে জানা গেছে। রাত সোয়া ৯টা থেকে সোয়া ১১টা পর্যন্ত চলা বৈঠক শেষে আনুষ্ঠানিকভাবে সাংবাদিতকদের কোনো ব্রিফ করা হয়নি।
শফিক রেহমান ছাড়াও বৈঠকে দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে । বৈঠকে থাকা দলরি যুগ্মমহাসচিব পর্যায়ের এক নেতা জানিয়েছেন, সাংবাদিক শফিক রেহমান গ্রেফতার হওয়ার প্রেক্ষাপট নিয়ে মূলত আলোচনা হয়েছে। হঠাৎ সরকার তাকে কেন গ্রেফতার করে রিমান্ডের নামে জেলে নিল এ নিয়ে উপস্থিত কেউ কোনো তথ্য দিতে পারেননি। ফলে সঠিক তথ্য পেতে আগামী ২/১দিনের মধ্যে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের কাছে চিঠি দেবে বিএনপি। এ সম্পর্কিত কী ধরনের তথ্য রয়েছে তা জানাতে অনুরোধ জানানো হবে। একই সঙ্গে শফিক রেহমানের মামলা লড়তে দলের সিনিয়র আইনজীবীদের নির্দেশ দেয়া হয়েছে।
ওই নেতা আরো জানান, বৈঠক আরেকটি বিষয় সবচে বেশি আলোচিত হয়েছে। সেটি হচ্ছে দলের চেয়ার পারসনের মামলা কার্যক্রম। সরকার দ্রুত এই মামলার কার্যক্রম শেষ করতে আদালতকে প্রভাবিত করছে বলে বৈঠকে জানানো হয়। যে কারণে মামলা তারিখ দ্রুত ঘনঘন পড়ছে। একই সঙ্গে দলের সিনিয়র নেতাদের মামলার কার্যক্রমও দ্রুততার সঙ্গে চলছে। বিএনপি নেতারা মনে করছেন, সরকার হয়ত বিএনপি নেতাদের মামলায় দোষী সাব্যস্ত করে একটি আগাম নির্বাচন দিতে পারে। যাতে বিএনপি সিনিয়র নেতারা অংশ নিতে পারবেন না। এবং আওয়ামী লীগ সরকার আবারো ক্ষমতা আসবে।
ওই নেতা আরো জানান, ইউপি নির্বাচনে থেকে যাওয়া ও দল পুর্নগঠনের সময় দলের নেতাকর্মীদের ওপর মামলা হামলা বেড়ে যাওয়ার কারণও বৈঠকে আলোচনা হয়েছে।
এসময় বিষয় জাতির সামনে তুলে ধরে নিজেদের অবস্থান পরিষ্কার করতে এ মাসের যেকোনো সময় সংবাদ সম্মেলননের আয়োজন করবে বিএনপি
বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, শাহ মোয়াজ্জেম হোসেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান, হারুন আল রশীদ, মে. জে. (অব.) হাফিজউদ্দিন আহমেদ, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. ওসমান ফারুক, শাহজাহান ওমর, ইনাম আহমেদ চৌধুরী, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু, সাবিহ উদ্দিন আহমেদ, জয়নাল আবেদীন, শামসুজ্জামান দুদু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, মোহাম্মদ শাহজাহান, রুহুল কবির রিজভী, মাহবুবউদ্দিন খোকন, মজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফবিআই’র কাছে চিঠি দেবে বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ