Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা রাষ্ট্রের ভিত্তি ধ্বংসের চেষ্টা করেছিল -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ৫:১০ পিএম
বঙ্গবন্ধুকে হত্যা করে জবরদখলকারী খুনিরা রাষ্ট্রের ভিত্তি ধ্বংস করার চেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, একই সঙ্গে তারা দেশের আত্মাকে হত্যা করার চেষ্টা করে। কিন্তু আত্মাকে হত্যা করতে পারেনি। ব্যর্থ এ জবরদখলকারী গোষ্ঠী সাম্প্রদায়িকতার ছুরিতে বারবার আত্মাকে ক্ষত-বিক্ষত করেছে।
 
বুধবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার রাজনীতি বহনকারী বিএনপি-জামায়াতকে রাজনীতি থেকে নির্বাসনে পাঠাতে না পারলে আগুন সন্ত্রাস এবং জঙ্গি সন্ত্রাসের সম্ভাবনা থেকেই যাবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বঙ্গবন্ধুর স্বপ্ন আবারও জীবন পেয়েছে বলে মন্তব্য করেন ইনু।
 
জাসদ সভাপতি বলেন, বঙ্গবন্ধু হত্যার রাজনীতি বহনকারী বিএনপি ২১ আগস্ট করেছে। আগুন সন্ত্রাস করেছে, জঙ্গি সন্ত্রাস করেছে। অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে নির্বাচন বানচালের চেষ্টা করেছে। সেই সঙ্গে ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে খুনিদের সঙ্গে উল্লাস করেছে। সুতরাং নিরাপদ বাংলাদেশ চাইলে বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহনকারীদের দেশের রাজনীতি থেকে নির্বাসনে পাঠাতে হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ