Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির ২০ সহ-সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির জাতীয় কাউন্সিলের ২৯ দিন পর ঘোষণা করা হলো ১০টি বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক পদে ২০ জনের নাম। যার মধ্যে রয়েছে ১৮ নতুন মুখ। গতকাল (সোমবার) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নতুন সহ-সাংগঠনকি সম্পাদকদের নাম ঘোষণা করেন। এর আগে বিএনপির মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদকদের নাম ঘোষণা করা হয়। সব মিলিয়ে বিএনপির নতুন কমিটিতে মোট ৪০ জন নেতার নাম ঘোষণা করা হলো।
ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক হলেন-অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, চট্টগ্রাম বিভাগে মাহবুবুর রহমান শামীম ও আবুল হাশেম বকর, রাজশাহীতে আবুদল মোমিন তালুকদার খোকা ও শাহীন শওকত, খুলনায় অনিন্দ্য ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কু-ু, বরিশালে আকন্দ কুদ্দুস ও মাহবুবুল হক নান্নু, সিলেটে দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিন মিলন, রংপুরে শামসুজ্জামান ও জাহাঙ্গীর হোসেন, কুমিল্লায় মুস্তাক হোসেন, ময়মনসিংহে শরিফুল আলম ও ওয়ারেস আলী মামুন এবং ফরিদপুর বিভাগে আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও সেলিমুজ্জামান সেলিম।
এছাড়া কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে কর্নেল (অব.) আনোয়ারুল আজিম, সহ-সাংগঠনিক শহীদুল ইসলাম বাবুল, মোস্তাক মিয়া, আব্দুল আওয়াল খানের নাম ঘোষণা করা হয়েছে। গত ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে ‘মহাসচিবসহ কমিটি গঠনের সর্বময় ক্ষমতা’ চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপর ন্যস্ত করেন কাউন্সিলররা। ওই ক্ষমতাবলে বেগম জিয়া তাদের মনোনীত করেন। প্রথম দফায় গত ৩০ মার্চ বিএনপির মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব হিসেবে অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ হিসেবে মিজানুর রহমান সিনহার নাম ঘোষণা করা হয়। এরপর ৯ এপ্রিল ৭ জন যুগ্ম মহাসচিব ও ৯ জন সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির ২০ সহ-সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ