Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জিগাতলায় শিক্ষার্থীদের ওপর যুবলীগের হামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ৩:৩১ পিএম

রাজধানীর জিগাতলায় আওয়ামী লীগ-যুবলীগ কর্মীদের সঙ্গে আন্দোলনকারী শিক্ষার্থীদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আন্দোলনকারীদের মারধরের অভিযোগে শিক্ষার্থীরা জড়ো হয়ে প্রথমে ধানমন্ডি-৩ নম্বরে আওয়ামী লীগ কার্যালয়ের দিকে এগুতে থাকে। এসময় উত্তেজিত শিক্ষার্থীদের নিবৃত্ত করার জন্য ধানমণ্ডি কার্যালয়ে থাকা নেতাকর্মীরা শিক্ষার্থীদের ধাওয়া দেয়। ওই সময় শিক্ষার্থীরা পিছিয়ে এসে সীমান্ত স্কয়ার এলাকায় অবস্থান নেয়।

সীমান্ত স্কয়ার এলাকায় অবস্থান নেওয়ার কিছুক্ষণ পর ছাত্ররা আবারও জড়ো হয়ে আওয়ামী লীগ-যুবলীগ নেতাকর্মীদের ধাওয়া দেয়। এতে দুইপক্ষের মধ্যে মারমুখি অবস্থানের সৃষ্টি হয়েছে।


শিক্ষার্থীদের ধাওয়ায় আওয়ামী লীগ-যুবলীগের নেতাকর্মীরা ঝিগাতলা ও আওয়ামী লীগ কার্যালয় এলাকায় অবস্থান নিয়েছে।

সেখানে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। সীমান্ত স্কয়ারের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা লাঠি হাতে অবস্থান নিয়ে আছে। অন্যদিকে কিছুটা দুরত্ব রেখে লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়েছে ছাত্রলীগ-যুবলীগ ও আওয়ামীলীগ নেতাকর্মীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

বেলা ১২ টার কিছু পর দিকে দফায় দফায় চলা ধাওয়া পাল্টা-ধাওয়ায় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিগাতলায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ