Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশিষ্ট সাংবাদিক মোয়াজ্জেম হোসেনের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ইংরেজি দৈনিক ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এ এইচ এম মোয়াজ্জেম হোসেনের জানাজা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।
পরিবার সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১০টায় রমনা এস্টেট কমপ্লেক্সের নিজ বাসভবনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর লাশ নিয়ে যাওয়া হয় দীর্ঘদিনের কর্মস্থল ফিন্যান্সিয়াল এক্সপ্রেস কার্য্যালয়ে। বেলা সাড়ে ১০টায় সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে লাশ নিয়ে যাওয়া হয় সাউথইস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে। সেখান থেকে লাশ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেসক্লাবে। প্রেসক্লাবে প্রাঙ্গনে যোহরের নামাজের আগে তাঁর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নিয়ে সিনিয়র সাংবাদিকরা বলেন, মোয়াজ্জেম হোসেন ছিলেন আধুনিক অর্থনীতিবিষয়ক সাংবাদিকতার পথিকৃৎ। তাঁর পেশাদারিত্ব ও সততার কারণে তিনি নবীন সাংবাদিকদের কাছে অনুকরণীয় হয়ে থাকবেন।
এদিকে, মোয়াজ্জেম হোসেনের ইন্তেকালে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রীসহ দেশের বিশিষ্ট ব্যক্তি ও সংগঠন। এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোয়াজ্জেম হোসেনের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ ছাড়া শোক প্রকাশ করেছেনÑবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ইকোনমিক রিপোর্টার্স ফোরামের প্রেসিডেন্ট সাইফুল ইসলাম দিলাল, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের মহাসচিব এএইচএম রেজাউল কবির, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশের প্রেসিডেন্ট হুমায়ুন রশিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজ), ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের প্রেসিডেন্ট হাসান ইমাম রুবেল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ (বিএফইউজ) দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন শোক জানিয়েছেন। গত বুধবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। দীর্ঘদিন ধরে তিনি স্বাস্থ্যগত নানা জটিলতায় ভুগছিলেন বলে পরিবার ও স্বজনরা জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ