Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তথ্যপ্রমাণের ভিত্তিতে শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে -স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানকে আটক করা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেছেন, যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ঘটনায় সুনির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতেই সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় যুক্তরাষ্ট্রে আটকৃতদের সঙ্গে তার যোগাযোগের প্রমাণ মিলেছে। গতকাল রোববার বিকালে রাজধানীর ধানমন্ডির বিলিয়া অডিটোরিয়ামে বিবি ফাউন্ডেশন কর্তৃক ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস’ উপলক্ষে আয়োজিত গোলটেবিল বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশের সন্দেহভাজন অপরাধীদের সঙ্গে খুনিদের একাধিকবার কথাও হয়েছে। এর মধ্যে শফিক রেহমানও রয়েছেন। এ কারণেই তাকে গ্রেফতার করে আইনে সোপর্দ করা হয়েছে। এটি রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। এ ঘটনায় এ দেশে আর কারা জড়িত তাদের ব্যাপারে নিশ্চিত হতে গোয়েন্দারা কাজ করছে।
এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাউকে রাজনৈতিক উদ্দেশ্যে গ্রেফতার করা হচ্ছে না। সুনির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতেই শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে। তিনি এ ঘটনার সঙ্গে কীভাবে জড়ালেন, তদন্তের পরই তার বিস্তারিত দেশবাসীর সামনে তুলে ধরা হবে।
বাংলাদেশে ৮ হাজার প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গী আছে Ñ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন মন্তব্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের কাছে এই ধরনের কোনো তথ্য নেই। আমরা আগে কখনও এ ধরনের কোনো তথ্য পাইনি।
২০১৫ সালে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর থেকে অপহরণের চেষ্টা করে দুর্বৃত্তরা। পরে সে দেশে এ ঘটনায় মামলা হয়। বিচারও শেষ হয়েছে। এ ঘটনায় জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ আল মামুনের ছেলে রিজভী আহম্মেদ সিজার জড়িত থাকায় তাকে ৪২ মাসের সাজা দেয়া হয়। এর পরই এ অভিযোগে শনিবার সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে তার ইস্কাটনের বাসা থেকে গোয়েন্দা পুলিশ গ্রেফতার করে। পরে আদালেতে পুলিশ সাত দিনের রিমান্ড চাইলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি বর্তমানে রিমান্ডে আছেন।
ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর ব্যাপারীর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য মো. রশিদুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আখতারুজ্জামান, সুভাষ সিংহ রায়, যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট নাজমা আক্তার, হাক্কানী মিশন বাংলাদেশের পৃষ্ঠপোষক খালেদা খানম রুনু, মাসুম ইকবাল, আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট রুনু আক্তার ও ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ।
মানুষ মনে করে হাসিনার বিকল্প নেই
এদিকে গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বর্ধিত সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সারা বাংলাদেশের মানুষ মনে করে শেখ হাসিনার বিকল্প কিছু নেই। শেখ হাসিনার বিকল্প শুধু শেখ হাসিনা। সারা বাংলাদেশের মানুষ আজকে এটাই অনুধাবন করে।
মুজিবনগর দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত আজকের আলোচনা সভা সফল করতে এ বর্ধিত সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা গ্রাম-গ্রামাঞ্চলে প্রত্যন্ত অঞ্চলে যখনই গিয়েছি, সেখানে প্রধানমন্ত্রীর জনসভায় ঢল নামতে দেখেছি। মানুষ প্রধানমন্ত্রীর নামে প্ল্যাকার্ড বয়ে আনে। তার যে আকাশচুম্বী জনপ্রিয়তা, তা এত দিনে আপনারা টের পেয়েছেন। শুধু বাংলাদেশে নয়, শেখ হাসিনা প্রমাণ করেছেন, তিনি সারা বিশ্বের জননন্দিত নেতা।
মহানগরের নবনির্বাচিত নেতাদের প্রতি আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেভাবে জঙ্গিবাদ-সন্ত্রাসকে নিয়ন্ত্রণ করে চলছি, সেভাবে এই নতুন কমিটি জঙ্গিবাদ-সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হবে, ভূমিকা রাখবে বলে আশা করি।
ঢাকা মহানগর উত্তরের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরও বক্তব্য দেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যপ্রমাণের ভিত্তিতে শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে -স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ