Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তদন্তে নির্দোষ প্রমাণিত হলে মুক্তি পাবেন শফিক রেহমান আইনমন্ত্রী

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিক শফিক রেহমানকে একটা সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে এবং সেই মামলা এখন তদন্তাধীন আছে। তদন্তে নির্দোষ প্রমাণিত হলে তিনি মুক্তি পাবেন। গতকাল রোববার বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে একটি কর্মশালা উদ্বোধনের পর মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।
সাংবাদিক সেজে গ্রেফতারের বিষয়ে আইনমন্ত্রী বলেন, এটা আমার মন্ত্রণালয়ের কাজ নয়। আসামি গ্রেফতার করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পুলিশ। সুতরাং তাদের জিজ্ঞেস করুন। তিনি আরও বলেন, এটা এখন একটি তদন্তাধীন বিষয়। তদন্তে যদি তিনি দোষী প্রমাণিত হন, তাহলে তিনি শাস্তি পাবেন। আর যদি নির্দোষ প্রমাণিত হন, তাহলে তিনি মুক্তি পাবেন।
নিবন্ধন পরিদপ্তরের মহাপরিচালক খান আব্দুল মান্নানের সভাপতিত্বে কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক সচিব মোহাম্মদ শহিদুল হক।
গত শনিবার সকালে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে ধরে নিয়ে যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণের চক্রান্তের মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতের অনুমতিতে তাকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়। জয়ের উপর যুক্তরাষ্ট্রে হামলার বিষয়ে মোহাম্মদ উল্লাহ মামুন নামে একজনকে আসামি ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলাটি হয়েছিল। ডিবি পুলিশ মামলাটির তদন্ত করছিল। তদন্তে যুক্তরাষ্ট্রের ওই হামলার ঘটনায় শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়ায় তাকে আসামি তালিকাভুক্ত করে গ্রেফতার করা হয়।
যুক্তরাষ্ট্রে তার সম্পর্কে তথ্য পেতে এফবিআই কর্মকর্তাকে ঘুষ দেওয়ার অপরাধে এক বিএনপি নেতার ছেলের কারাদ-ের মামলা থেকেই ওই ‘প্রমাণ’ এসেছে বলে জয়ের ফেইসবুক পাতায় এক পোস্টে লিখেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্তে নির্দোষ প্রমাণিত হলে মুক্তি পাবেন শফিক রেহমান আইনমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ