Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদক আসামিদের জন্য আলাদা কারাগার দরকার -বেনজীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ৮:০৮ পিএম

মাদক মামলায় আটক আসামিদের জন্য আলাদা কারাগারের প্রস্তাব দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, আমার মনে হয় তাদের জন্য স্পেশাল জেল করতে হবে। সেটা টেম্পোরারি হোক আর যাই হোক। কারণ মাদকের আসামিদের আলাদা জেলে নিতে হবে।

রবিবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘মাদকের ভয়াবহ আগ্রাসনরোধে প্রণীত অ্যাকশন প্লান বাস্তবায়ন’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

র‌্যাব প্রধান বলেন, বঙ্গোপসাগরে একটা দ্বীপ আইডেন্টিফাই করা যেতে পারে বা বিচ্ছিন্ন কোনো এলাকা যেখানে ৭০ হাজার থেকে এক লাখ আসামি রাখা যাবে। এ ব্যবস্থা করা দরকার। একইসঙ্গে মাদকের মামলার দ্রুত বিচারের ওপরও জোর দেন তিনি।

বেনজীর আহমেদ জানান, র‌্যাবের মাদকবিরোধী অভিযানে এ পর্যন্ত ৫৫ জন নিহত এবং ১১ হাজারেরও বেশি মানুষকে গ্রেপ্তার করে বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মাদকের বিরুদ্ধে অভিযান একটি সার্বিক সংগ্রাম উল্লেখ করে বেনজীর বলেন, “আমাদের দেশে মুশকিল হচ্ছে যে কোনো কিছু শুরু এক শ্রেণির মানুষ চিৎকার শুরু করে। তারা কেন এটা করে আমি জানি না। এটা করে তারা কি পেতে চায়?"

তিনি আরো বলেন, 'জঙ্গিদের বিরুদ্ধে অভিযানের সময়ও রাতের পর রাত টেলিভিশনের পর্দা ফাটিয়ে দিয়ে তারা আলোচনা করেছিল যে আমরা ভুল করছি, কিছুই জানি না। প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং তিনি দেশবাসীকে জঙ্গিদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছিলেন বলে যখনই বাংলাদেশে জঙ্গিবাদ মাথাচাড়া দেওয়ার চেষ্টা করেছে প্রত্যেকবার ধ্বংস ও নিশ্চিহ্ন করে দিয়েছি।'

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক আসামি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ