Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়লা চুরি করেছিল বিএনপি ধরেছে আ.লীগ -আলোচনা সভায় হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বড় পুকুরিয়ায় কয়লা চুরি বিএনপিই শুরু করেছিল, আওয়ামী লীগ সরকার এখন চোর ধরেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।
তিনি বলেন, ২০০৫-০৬ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে বড় পুকুরিয়ার কয়লা চুরিটা শুরু করেছিলো আর আজকে চোর ধরা পড়েছে। সরকার বরং এখন চোর ধরেছে।
গতকাল জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনায় তিনি এ কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, ২০০৫সালে বিএনপি বড় পুকুরিয়ার কয়লা চুরিটা শুরু করেছিলো সেই ধারাবাহিতায় কিছু কর্মকর্তা চুরির সাথে যুক্ত ছিলেন। আমাদের সরকার সেই চোরদের ধরেছে এবং এই চোরদের ধরার প্রক্রিয়ার মধ্যদিয়ে ২০০৫সালে কারা চুরির সাথে যুক্ত ছিলো সেটিও নিশ্চয় বেরিয়ে আসবে।
বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী বলেন, যারা ক্ষমতায় থাকা অবস্থায় চুরি এবং দুর্নীতির কারণে বাংলাদেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়। যাদের চেয়ারপার্সন এতিমের টাকা চুরি করার কারণে শাস্তি প্রাপ্ত হয়ে সাঁজা ভোগ করছেন। যাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুই দুটি মামলায় দন্ডিত হয়ে দেশান্তরি হয়েছেন এবং লন্ডনে টেক্স ফাইলে চুরির অর্থ জায়েজ করার জন্যই তিনি বলেছেন জুয়া খেলার মাধ্যমে অর্থ উপার্জন করেছেন। যাদের দুর্নীতি ও সন্ত্রাসের কারণে তাদের (বিএনপির) দলের নেতাদের আমেরিকাতে শাস্তি হয়। তারা আবার বড় গলায় কথা বলেন। অর্থাৎ চোরের মায়ের বড় গলা।
বিএনপির তৃনমূল নেতাকর্মীদের ঢাকায় আনার প্রসঙ্গে তিনি বলেন, তৃণমূল নেতাদের কাছে আমি আশা করবো আপনারা কেন্দ্রীয় নেতাদের বলবেন, আপনারা দয়াকরে আর পেট্টোল বোমা এবং ঘাড়ি ভাংচুরের কর্মসুচি দিবেন না বরং নির্বাচনে যাবার কর্মসুচি আপনারা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ