Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কবি নির্মলেন্দু গুণ ‘৭ ঘণ্টায় ১৭ কি.মি.’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

উন্নয়নের মহাসড়কে দেশ অথচ সড়কের বেহাল অবস্থা নিয়ে এবার ‘ক্ষোভ’ প্রকাশ করেছেন আওয়ামী লীগপন্থী কবি নির্মলেন্দু গুণ। তিনি যন্ত্রণা এড়াতে যাত্রীদের সড়কপথ ব্যবহারে সাবধান হতে বলেছেন।
আওয়ামী লীগপন্থী বুদ্ধিজীবী হিসেবে পরিচিত কবি নির্মলেন্দু গুন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে ‘খুঁজে পাননি’ বলে তার ‘কৃপাদৃষ্টি’ আকর্ষণ করেছেন। ঢাকা টু ময়মনসিংহ সড়কের চালচিত্র তুলে ধরে তিনি বুধবার ঢাকা থেকে নেত্রকোণার পথে ৭ ঘণ্টায় গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয় পর্যন্ত ১৭ কিলোমিটার গিয়ে কবি নিজের অভিজ্ঞতাকে ‘আনন্দদায়ক’ বলে ব্যঙ্গ করেছেন। কবি নিজের ফেসবুক লিখেছেন- ‘৭ ঘণ্টায় ১৭ কিলোমিটার। একটা মাইক্রোবাসে নেত্রকোনা যাব বলে সকাল ৯টায় ঢাকা থেকে রওয়ানা দিয়ে ৩টা ৪০মিনিটে (৬ ঘণ্টা ৪০মি.) গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয় পর্যন্ত এসেছি। সারা পথে ট্রাকের রাজত্ব। জনস্বার্থে এই আনন্দদায়ক ঘটনাটি প্রচার করা হলো।
যারা সড়ক পথে যাতায়াত করতে অভ্যস্ত তাদের সতক্য করে কবি লিখেছেন, যাত্রীদের বলি, মহা উন্নয়নের ‘এই সড়কপথ হইতে সাবধান’। জনাব ওবায়দুল কাদের সাহেবের কৃপাদৃষ্টি আকর্ষণ করছি। আপনাকে খুঁজেছিলাম। পাইনি। স্যাটেলাইট ক্লাবের ৫৭ নম্বর সদস্য বাংলাদেশের সড়পথের এ কী হাল? ঢাকা থেকে ৭ ঘণ্টায় ১৭ কিলোমিটার পথ অতিক্রম করা কি কম কথা?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ