Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিচার বাধাগ্রস্থ করতেই কারাগারে খালেদা জিয়ার অসুস্থতার নাট -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৭:০৫ পিএম | আপডেট : ৭:০৬ পিএম, ২৫ জুলাই, ২০১৮

হাইকোর্টে মামলার বিচার বাধাগ্রস্থ করার জন্যই কারাগারে খালেদা জিয়ার অসুস্থতার নাটক করছেন মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক কথাই বলেছেন। প্রকৃতপক্ষে বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলা এই মাসের ২৬ তারিখের মধ্যেই নিস্পত্তি করার জন্য হাইকোর্টের একটি নির্দেশনা আছে। তা ঠেকানোর জন্যই বেগম জিয়া কারাগারে অসুস্থতার নাটক মঞ্চায়ন করছেন। উনি যদি খুব অসুস্থই হন। তাহলে কোন হাসপাতালে যান না কেন? কোন অসুস্থ মানুষের পক্ষে তো হাসপাতাল পছন্দ করার সুযোগ থাকে না।

আজ বুধবার জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউ‌ঞ্জে মাওলানা ভাসানী ঐক্যজোট আয়োজিত এক আলোচনা তি‌নি এসব কথা ব‌লেন।

বিএনপিই চায় না বেগম খালেদা জিয়া মুক্তি পাক মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, দুর্নীতির দায়ে শাস্তি প্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার ক্ষেত্রে বিএনপি এবং তাদের আইনজীবী দলের ইদানিং কোন তৎপরতা আমরা দেখতে পাচ্ছি না। আপনারা (বিএনপি) মনে করেন বেগম খালেদা জিয়া জেলে থাকলে আপনাদের ভোট বাড়ে। সেই জন্যেই বেগম জিয়াকে কারাগার থেকে মুক্ত করার ক্ষেত্রে সচেষ্ট নয় বিএনপি। প্রকৃতপক্ষে বিএনপিই চাই না বেগম খালেদা জিয়া মুক্তি পাক।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, বেগম জিয়া কারাগারে যে সুযোগ সুবিধা পাচ্ছেন তা বাংলাদেশের ইতিহাসে শুধু নয় গত সত্তর বছরের ইতিহাসে দেশ বিভাগের পর এমনকি ব্রিটিশ আমলেও এমন সুযোগ সুবিধা কেউ পেয়েছে কিনা আমার জানা নাই। কারণ কারাগারের মধ্যে সার্বোক্ষনিক একজন মহিলা নার্স এবং কারাগারের একজন ডাক্তার সকাল বিকেল তার স্বাস্থ্য পরিক্ষা করেন। এছাড়াও এয়ারকন্ডশনিং রুম, আলাদা রান্নাঘর, রেফ্রিজারেটর, টেলিভিশন এমনকি তার পছন্দের গৃহপরিচারিকাও তার সাথে কারাগারে বসবাস করছে। সুতরাং এতো সুযোগ সুবিধা নিয়ে বেগম খালেদা জিয়া কারাগারে খুব আরাম আয়েশের মধ্যেই আছেন।

তিনি আরও বলেন, বেগম জিয়া যখন কারাগারের বাইরে ছিলেন তখনও তিনি ঘরের মধ্যেই বেশিভাগ সময় থাকতেন। সেই ঘরের বদলে তিনি আরেকটি ঘরের মধ্যে আছেন অন্যান্য সুযোগ সুবিদাসহ। আর আদালতের মামলার তারিখ পড়লে তিনি অসুস্থ হয়ে যাচ্ছেন এবং উনার সভাস্বদ উনি প্রচন্ড অসুস্থ এই কথা বলে বেড়াচ্ছেন।

'দুই মাসের মধ্যে দেশের রাজনীতির অনেক পরিবর্তন হবে' বিএনপি নেতা মওদুদ আহমেদের সাম্প্রতিক এমন বক্তব্যের কড়া সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, আসলে রাজনীতিতে কোন পরিবর্তন হবে না। তবে দুই মাসের মধ্যে মওদুদ আহমেদের কোন পরিবর্তন হয়ে যাবে কিনা সেটিই হচ্ছে প্রশ্ন?

আয়োজক সংগঠনের আহবায়ক বঙ্গদীপ এম এ ভাসানীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সচিব অধ্যক্ষ বেনজির আহমেদ, কেন্দ্রিয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ