Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ছিল নিরাপত্তা বলয়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও এর চারপাশের এলাকায় গতকাল শনিবার অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন ছিল চোখে পড়ার মতো। এ সময় প্রস্তুত রাখা হয় পুলিশের সাঁজোয়া যান, জলকামান ও প্রিজনভ্যান। এ কথায় সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে তৈরি করা হয় নিরাপত্তা বলয়। গতকাল শনিবার সকাল থেকে শেষ পর্যন্ত ছিল পুলিশের এ অতিরিক্ত নিরপত্তা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে নিরাপত্তারক্ষীর সংখ্যা। ইউনিফর্মের পাশাপাশি সাদা পোষাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।
সরেজমিনে শাহবাগ, মৎস্যভবন, হাইকোর্টের সামনের এলাকা, দোয়েল চত্বর, টিএসসি থেকে সোহরাওয়র্দী উদ্যানের প্রতিটি প্রবেশ পথে সতর্ক অবস্থা দেখা গেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। এছাড়া প্রতিটি প্রবেশপথে বসানো হয় আর্চওয়ে। গেট দিয়ে সভাস্থলে প্রবেশের সময় লোকজনকে মেটাল ডিটেক্টর ও হাতে তল্লাশি করা হয়। দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা জানান, বিপুল সংখ্যক র‌্যাব-পুলিশ মোতায়েনসহ দায়িক্ব পালন করে পুলিশের বিশেষায়িত সব টিম। পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হয়।
ডিএমপি’র রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার বলেন, আজকের (গতকাল) জনসভায় বিপুল সংখ্যক জনসমাগমের কথা মাথায় রেখে পুরো সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়। এদিন ভোর থেকেই পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা জানায় আওয়ামী লীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ