Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্ব মিডিয়ায় শফিক রেহমানের গ্রেফতার

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রখ্যাত সাংবাদিক ও লেখক শফিক রেহমানকে গ্রেফতারের ঘটনা বিশ্ব মিডিয়ায় গুরুত্বের সাথে কভারেজ পেয়েছে। ৮১ বছর বয়সী এই সাংবাদিকের গ্রেফতারের মাধ্যমে বাংলাদেশে সংবাদম াধ্যমের স্বাধীনতার দুর্দশার চিত্র ফুটে উঠেছে বলেও বিদেশী পত্রিকায় মন্তব্য করা হয়েছে। একই সাথে সাম্প্রতিক সময়ে অন্যান্য জাতীয় পত্রিকার একাধিক সম্পাদককে সরকারি দল কর্তৃক হয়রানি করার প্রসঙ্গও উঠে এসেছে প্রতিবেদনগুলোতে।
বিবিসির শিরোনাম “সিনিয়র বাংলাদেশী সম্পাদক শফিক রেহমান গ্রেফতার”। প্রতিবেদনটিতে বাংলাদেশে বর্তমানে বাকস্বাধীনতার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে, “মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে বাকস্বাধীনতার বিষয়ে ক্রমবর্ধমান উদ্বেগের মধ্যেই এই গ্রেফতারের ঘটনা ঘটলো।”
ইন্ডিয়া এক্সপ্রেস শিরোনাম করেছে “বাংলাদেশে এক ম্যাগাজিনের ৮১ বছর বয়স্ক সম্পাদক রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার”। ডেইলি মেইলের শিরোনাম “প্রধানমন্ত্রীর ছেলেকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে বাংলাদেশী সম্পাদক গ্রেফতার”। দ্য হিন্দুর শিরোনাম ছিল “ম্যাগাজিনের বয়োবৃদ্ধ সম্পাদক বাংলাদেশে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার”। ইকোনোমিক টাইমস লিখেছে, “বয়োবৃদ্ধ সম্পাদককে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার করল বাংলাদেশের পুলিশ”। বিখ্যাত ডেকান ক্রনিকল লিখেছে “প্রধানমন্ত্রীর ছেলেকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে বাংলাদেশী সম্পাদক গ্রেফতার”। এছাড়াও আন্তর্জাতিক অন্যান্য সংবাদমাধ্যমেও শফিক রেহমানের গ্রেফতারের খবর এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব মিডিয়ায় শফিক রেহমানের গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ