Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কামরান-আরিফের প্রচারণায় স্বজনরা

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

 দলীয় নেতা,কর্মী, সমর্থক, শুভাকাঙ্খী, শুভানুধ্যায়িদের লক্ষনীয় তৎপরতা নির্বাচনী প্রচার প্রচারনায়। সিলেট সিটি করপোরেশন নির্বাচনে এই চিত্রই বাস্তবতা। সেই সাথে প্রার্থীর স্ত্রী-পূত্র-কন্যাদের অংশ গ্রহন হলে প্রচার প্রচারনায় ভিন্নতা বাড়িয়ে দেয়। ভোটারদের পাশাপাশি উৎসুক জনতাও কৌতুহলী হয়ে উঠে। আ.লীগ সমর্থিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী আসমা কামরান দাপুটে চরিত্রে প্রচারনায় অংশ নিচ্ছেন। একই ভাবে বলিষ্ট ভূমিকায় বিএনপি সমর্থিত প্রার্থী আরিফুল হক চৌধুরীর স্ত্রী শামা হক চৌধুরী। ২০০৯ সালে সিলেট সিটি করপোরেশ নির্বাচনে কারাবন্দি থাকাবস্থায় নির্বাচন করেন বদর উদ্দিন কামরান। বিজয়ীও হন তিনি কারাগারে বসে। সেই সময় নির্বাচনী প্রচার প্রচারনায় মুখ্য ভূমিকা পালন করেন স্ত্রী আসমা কামরান ও পূত্র আরমান আহমদ শিপলু। পূত্র শিপলুর নির্বাচনী প্রচারনা সেই সময় নজর কাড়ে সচেতন মানুষের। তরুন সংগঠন হিসেবে তার পরিচয় পরিচিতি ব্যাপক। ইতিমধ্যে জেলা আ.লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক দায়িত্ব পালন করছেন তিনি। অপরদিকে বিএনপি সমর্থিত আরিফুল হক চৌধুরীর পূত্র-কন্যাদের প্রচার প্রচারনায় উপস্থিতি চোখে পড়েনি কারো।
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ২০ দলের কেন্দ্রীয় কমিটির মনোনীত সমন্বয়কারী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব এক বিবৃতিতে ২০ দলের অঙ্গ সংগঠন সমূহের নেতৃবৃন্দ এবং কর্মীবৃন্দকে ঐক্যবদ্ধ থেকে ২০ দলের একমাত্র মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানিয়েছেন। বিবৃতিতে আরো বলেন, অচিরেই ২০ দল সম্পর্কে বিভ্রান্তিকর অপ্রচার নিরসন হবে ইনশাআল্লাহ। আধ্যাত্মিক রাজধানী সিলেট সিটি কর্পোরেশন এর নির্বাচনে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে সিলেটের সচেতন জনগণ বিপুল ভোটে জয়যুক্ত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
২০ দলীয় জোট সমর্থিত ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর সমর্থনে নগরীর মদিনা মার্কেট এবং সুবিদবাজারে গণসংযোগে অংশ নিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। এসময় তিনি বলেন, সিলেটবাসীর স্বপ্নের নগরের প্রয়োজনে আরিফুল হক চৌধুরীকে বিজয়ী করুন। আওয়ামীলীগত সমর্থিত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগকালে বলেন, ‘প্রার্থী হিসেবে যারা নিজেদের দুর্বল ভাবেন তারাই অপপ্রচার চালান‘।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কামরান-আরিফে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ