Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মসজিদে নববীর ইমাম শায়খ আইয়ুবের ইন্তেকাল

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সউদী আরবের মসজিদে নববীর সম্মানিত ইমাম ও সুমধুর কন্ঠে পবিত্র কোরআনে কারিম তেলাওয়াত করে বিশ্বব্যাপী সাড়া জাগানো ক্বারী শায়খ মুহাম্মদ আইয়ুব ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শায়খ আইয়ুব গতকাল শনিবার ফজরের সময় ইন্তেকাল করেন। বাদ জোহর মসজিদে নববীতে জানাযা শেষে তাকে মদিনার জান্নাতুল বাকিতে দাফন করা হয়েছে। মৃত্যুকালে কার বয়স হয়েছিল ৬৪ বছর। শায়খ ক্বারী আইয়ুব ১৯৫৮ সালে মক্কায় জন্মগ্রহণ করেন। মক্কায় প্রাথমিক শিক্ষা শেষে মদিনা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্স করে পিএইচডি ডিগ্রীও অর্জন করেন। শিক্ষা জীবন শেষে তিনি মদিনা বিশ্ববিদ্যালয়েই অধ্যাপনা শুরু করেন।
মুহাম্মদ আইয়ুব বিন মুহাম্মদ ইউসুফ ইবনে সোলায়মান উমর অধ্যাপনা, মসজিদে নববীতে ইমামতি ছাড়া বেশ কিছু রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেছেন। তিনি কিং ফাহাদ কোরআন প্রিন্টিং প্রকল্পের সদস্য ছিলেন। আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদে নববীর ইমাম শায়খ আইয়ুবের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ