Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে ব্যাপক আয়োজনে বর্ষবরণ

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে উদযাপন করা হয়েছে বাংলা বর্ষবরণ। এ উপলক্ষে গত বৃহস্পতিবার কনস্যুলেট প্রাঙ্গণে বিকাল ৫টা থেকে রাত ১০ টাক পর্যন্ত আয়োজন করা হয় পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। পিঠা উৎসবে ছিল গ্রামবাংলার সংস্কৃতি ঐতিহ্যের মুখরোচক নানা রকম পিঠার অপূর্ব সমাহার। প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিও ছিল ব্যাপক। পিঠা উৎসব উদ্বোধন করেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান।
এ সময় উপস্থিত ছিলেন আমিরাতে নিযুক্ত আফগানিস্তানের কনসাল জেনারেল আবুল হামিদ আফগান, ফিলিপাইনের কন্সাল জেনারেল পল রেমন্ড পি, কর্টেস, দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহমেদ, প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান, কাউন্সিলর ড. শাহ মোহাম্মদ তানভির মনসুরসহ ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক ও বাংলাদেশী বিভিন্ন কমিউনিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।
পিঠা উৎসবের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানটিও ছিল অত্যন্ত প্রাণবন্ত ও জাঁকজমকপূর্ণ। প্রবাসী শিল্পীদের মনমাতানো দেশীয় সঙ্গীত, নৃত্য পরিবেশন আর দর্শকদের করতালিতে আনন্দ মুখর হয়ে ওঠে পুরো অনুষ্ঠানটি। পিঠা উৎসব শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই বাংলাদেশ কনস্যুলেটে ব্যাপক আয়োজনে বর্ষবরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ