Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ধীরে বাড়ছে বৃষ্টিপাত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বৃষ্টিপাতের মাত্রা ধীরে ধীরে বাড়ছে। কিছুটা কমছে অসহনীয় গরমের দাপট। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেট ও রংপুর ছাড়া দেশের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি, কোথাওবা ভারী বর্ষণ হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টি হয় স›দ্বীপে ১২৩ মিলিমিটার। ঢাকায় ২৯, চট্টগ্রামে ৫৮, ময়মনসিংহে ৮, রাজশাহীতে ৪, খুলনায় ৪, বরিশালে ১৯ মিমি বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৫ এবং ঢাকায় ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস।
আজ (বুধবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হতে পারে। দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। ৬/৭ দিন পর বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
ভারতের উপকূলীয় উড়িষ্যা ও সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে ঝাড়খন্ড ও সংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৩নং স্থানীয় সতর্ক সংকেত দেখানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ