Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দোতলা থেকে নামতে পারেননি খালেদা জিয়া

জানিয়েছেন বোন সেলিমা ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থতার কারণে কারাগারের দোতলা থেকে নিচতলায় তিনি নামতে পারেননি বলে জানিয়েছেন তার স্বজনরা। সাবেক এই প্রধানমন্ত্রীর জ্বর ও শরীরে ব্যথা থাকায় পরিবারের সদস্য দেখা না করেই কারাগার থেকে ফিরে গেছেন।
গতকাল (শনিবার) বিকেলে কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়েই খালেদা জিয়ার পরিবারের সদস্যরা নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে সাক্ষাত করতে যান। বিকেল ৫টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম, তার স্বামী রফিকুল ইসলাম, তারেক রহমানের স্ত্রীর বোন শারমিন জামান খান, খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুন ও ভাগ্নি সাফিয়া ইসলাম কারাগারে প্রবেশ করেন। বিকেল ৬টার দিকে তারা সবাই কারাগার থেকে বের হয়ে আসেন। বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের কাছে সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়া জ্বরে ভুগছেন। তার শরীরেও ব্যথা রয়েছে। এ কারণে তিনি দোতলা থেকে নেমে নীচতলায় আসতে পারেননি। তাই আমরা কারাগারে গেলেও তার সঙ্গে দেখা হয়নি। তিনি বলেন, আগে উপরে গিয়ে তার (খালেদা জিয়ার) রুমের পাশে করিডোরে দেখা করতাম। কিন্তু আজকে সে অসুস্থ জেনে এসেছি, পারমিশনও দেয়া হয়েছে। কিন্তু উনি নামতে পারছেন না। আমাদেরও উপরে যেতে দিলো না। আমাদের সঙ্গে সাক্ষাৎ হয়নি। ওর স্বাস্থ্যের জন্য আমরা উদ্বিগ্ন।
খালেদা জিয়াকে দেখতে পেরেছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, ও নামতে পারছে না, আমাদেরও উপরে যেতে দেয়নি। আগে কিন্তু উপরে যেতে দিত। আমরা এর আগে অনেকবার উপরে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছি। যেহেতু সে হাঁটতে পারে না, তার পায়ে ব্যথা। আজকে সে অসুস্থ ছিল, জ্বর ছিল, তিন চারদিন বেশ জ্বর। এখন বলছে বুকে ব্যথা। সে তো হাঁটতে পারছে না। সে নামবে কী করে?###



 

Show all comments
  • লাভলু ১৫ জুলাই, ২০১৮, ২:১৭ এএম says : 0
    তাঁর যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হোক
    Total Reply(0) Reply
  • Rubel Hossain ১৫ জুলাই, ২০১৮, ৩:১৮ পিএম says : 0
    সরকার দাবি করে তিনি সুস্থ আর কারাগারের কর্মকর্তা বলছে তিনি অসুস্থ , মিথ্যার দোকান খুলছে ..... , চলুক। কিন্তু ভবিষ্যতে যেন এমন মিথ্যার কবলে নিজেদের না পরতে হয় সেদিকেও খেয়াল কইরেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ