Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাঁসাতে গিয়ে ফেসেছেন এসআই!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

মানিকগঞ্জে নিরপরাধ হাসেম আলীকে ফাঁসাতে গিয়ে গ্রামবাসীর হাতে অবরুদ্ধ হলেন পুলিশের দুই সদস্য। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাইর উপজেলার ছোট কালিয়াকৈর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। সিঙ্গাইর থানার অভিযুক্ত দুই সদস্য হলেন এসআই মানিক ও কনস্টেবল জাহিদ। পরে থানা থেকে পুলিশ গিয়ে ওই দু’জনকে উদ্ধার করে।
জানা গেছে, সিঙ্গাইর থানার দুই পুলিশ সদস্য একটি মোটরসাইকেলে সন্ধ্যায় বলধরা ইউনিয়নের ছোট কালিয়াকৈর নতুন বাজারে যান। ওই বাজারের কহিনুর ইসলামের কসমেটিকের দোকানের সামনে থেকে সাদা শার্ট ও লুঙ্গি পরা দিনমজুর হাসেম আলীকে ধরে তার পকেটে দুটি ইয়াবা ঢুকিয়ে দেন। এরপর তাকে হ্যান্ডকাফ পরিয়ে দেন। এ ঘটনায় উপস্থিত এলাকাবাসী তাৎক্ষণিক এর প্রতিবাদ করে এবং এক পর্যায়ে ওই দুই পুলিশ সদস্যকে প্রায় দুই ঘণ্টা ঘেরাও করে রাখে। উত্তেজিত জনতা তাদের ওপর চড়াও হলে স্থানীয় কয়েকজন বাধা দেন।
এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে কতিপয় পুলিশের সোর্স পুলিশের সঙ্গে যোগসাজশে নিরীহ লোকদের মাদকের মামলায় আটক করে মোটা অংকের টাকা দাবি করে। পরে পুলিশ নির্দিষ্ট টাকার বিনিময়ে তাদের ছেড়ে দেয়া হয়। আর এই টাকার ভাগ পায় ওই পুলিশের সোর্স। খবর পয়ে সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন দ্রæত ঘটনাস্থলে যান। এলাকাবাসীর সাথে দুই ঘণ্টা আলোচনার পর তিনি ওই দুই পুলিশ সদস্যকে এলাকাবাসীর হাত থেকে মুক্ত করে থানায় নিয়ে যান।
২২ বছর বয়সী দিনমজুর হাসেম আলী জানান, তিনি সন্ধ্যায় ওই বাজারে গিয়েছিলেন ফার্মেসি থেকে ওষুধ কেনার জন্য। হঠাৎ করে ওই দুই লোক এসে তার লুঙ্গি এবং শার্ট ধরে টানাটানি করে। এরপর তার পকেটে জোর করে কি যেন ঢুকিয়ে দেয়। এরপর তারা বলে পকেটে দুটি ইয়াবা পাওয়া গেছে। তিনি এর প্রতিবাদ করেন। এ ঘটনা দেখে এলাকাবাসীও প্রতিবাদ করেন।
সিঙ্গাইর থানার ভারাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই দুই পুলিশ সদস্য ঘটনাস্থলে যায় এবং অভিযুক্ত ব্যক্তিকে আটক করে। কিন্তু পরে খোঁজ নিয়ে জানা গেছে, আটক ব্যক্তি একজন ভালো লোক। সোর্স পুলিশকে তার সম্পর্কে মিথ্যা তথ্য প্রদান করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসআই!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ