Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নানিয়ারচরে ২৭ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

সশস্ত্র সংঘাতের পরবর্তী আবারো উত্তপ্ত হয়ে উঠছে পার্বত্য জেলা রাঙামাটির নানিয়ারচরের সার্বিক পরিস্থিতি। দিনে-দুপুরে উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানকে ব্রাশ ফায়ার করে হত্যার পর একে একে বেশ কয়েকটি হত্যাকান্ড ও সশস্ত্র তৎপরতার মধ্যে আতঙ্কিত পাহাড়ি জনগণের জন্যে জীবন যাত্রা যেখানে প্রায় অচল হয়ে পড়েছে, এমনি পরিস্থিতিতে নতুন করে পৃথক দু’টি ঘটনায় ২৭জন পাহাড়ি বাসিন্দাদের অপহরণে নতুন করে উত্তেজনার সৃষ্টি হয়েছে পাহাড়ে। গত রোববার সকালে বাজারে যাওয়ার পথে ইঞ্জিনবোট থেকে নামিয়ে ২৫ জনকে এবং ২৪ জুলাই নানিয়ারচর বাজার থেকে ২ জনকে অপহরণ করে সন্ত্রাসীরা। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এসব অপহরণের জন্য জেএসএস সংস্কারবাদী ও ইউপিডিএফ (গণতান্ত্রিক) নামে নব্য মুখোশবাহিনীকে দায়ী করেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে জেএসএস সংস্কারবাদী ও ইউপিডিএফ (গণতান্ত্রিক)।
রোববার অপহৃতদের মধ্যে ১১ জনের পরিচয় জানা গেলেও অন্যদের নাম পাওয়া যায়নি। এরা হলেন চন্দিলাল চাকমা (৩২) পিতা সুসেন চাকমা গ্রাম ত্রিপুরা ছড়া, সোনমনি চাকমা (৩৮) পিতা মৃত জ্যোতিষ চন্দ্র চাকমা গ্রাম দিমোক্কে ছড়া, বায়ুধন চাকমা প্রকাশ বায়ক্ক (৫২) পিতা মৃত তেজেন্দ্র চাকমা গ্রাম ধামাই ছড়া, রাতুমনি চাকমা (৪৫) পিতা মৃত প্রেম রঞ্জ চাকমা গ্রাম সাপমারা, শ্যামল কান্তি চাকমা (৪৫) পিতা দয়াল মনি চাকমা গ্রাম সাপমারা, প্রত্যে মোহন চাকমা (৫৫) পিতা মৃত করুণা মোহন চাকমা গ্রাম লাঙল পাড়া, সুইধন চাকমা (৩০) পিতা পদলা চাকমা গ্রাম নতুন বড়াদাম, নবরতন চাকমা (৪৫) পিতা কমদ রঞ্জন চাকমা গ্রাম হুল্লেং পাড়া, লদ্রু সেন চাকমা (৫০) পিতা যাত্রা মোহন চাকমা গ্রাম খামার পাড়া, দেব রঞ্জন খীসা (৫০) পিতা মৃত দুর্গপদ চাকমা গ্রাম ভাঙামুরো, সুনীল কান্তি চাকমা (৫০) পিতা চন্দ্র মোহন চাকমা গ্রাম কাত্তোলতলি।
এর আগে গত ৪ জুলাই নানিয়ারচরের বুড়িঘাট ইউনিয়নের বগাছড়ি গ্রামের বাসিন্দা প্রয়াত আনন্দ মোহন চাকমার ছেলে সুখেন্তু চাকমা (৫০) ও একই গ্রামের প্রয়াত ডুলু চাকমার ছেলে ত্রিদিব চাকমা (৪৮) নামে দুই ব্যক্তিকে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। তাদের মুক্তির জন্য তাদের দুই পরিবারের কাছ থেকে ২০ লাখ টাকা দাবি করে। তাদের এখনও ছেড়ে দেয়া হয়নি বলে জানা গেছে।
তবে অপহরণের বিষয়ে জানা নেই নানিয়ারচর থানা পুলিশের। এ ব্যাপারে যোগাযোগ করা হলে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ বলেন, এ ধরনের অপহরণের বিষয়ে থানায় কেউ অভিযোগ দেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ