Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সারাদেশে অনশন কর্মসূচি পালন করবে দলটির নেতাকর্মীরা। কেন্দ্রীয়ভাবে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। এতে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ভাইস-চেয়ারম্যান, যুগ্ম মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা। এছাড়া ২০ দলীয় জোটের নেতাদের পাশাপাশি নাগরিক সমাজের বিভিন্ন প্রতিনিধিও সংহতি জানিয়ে অনশনে উপস্থিত থাকবেন বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে। অনশন করার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও অনুমতি (মৌখিক) পাওয়ার কথা জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বেগম জিয়ার মুক্তির দাবিতে আমাদের পূর্বঘোষিত অনশন কর্মসূচি ঢাকাসহ সারাদেশে পালিত হবে। ঢাকায় পালিত হবে মহানগর নাট্যমঞ্চে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। এ বিষয়ে আমি ঢাকা মহানগরের পুলিশ বিভাগের সাথে কথা বলেছি। তারা ইতিবাচক সারা দিয়ে মৌখিকভাবে অনুমতি দিয়েছেন। গতকাল (রোববার) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।
এর আগে রিজভী বলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বর্তমানে দুঃশাসন টিকিয়ে রাখা মূল হোতাদের একজন। এইচ টি ইমাম যদি ১৫ আগস্টের মর্মস্পর্শী হত্যাকান্ডে বিন্দুমাত্র বিচলিত ও মর্মাহত হতেন, তাহলে লাশ ডিঙিয়ে ওই মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান পরিচালনা করতেন না।
তিনি আরো বলেন, জাস্টিস বিএ সিদ্দিকী আমৃত্যু মুসলিম লীগ করেছেন। তারপরেও লাখ লাখ মানুষের হত্যাকান্ডের জন্য দায়ী টিক্কা খানের শপথ পড়ান নি। এইচ টি ইমাম কতো বড় অনৈতিক হতে পারেন। যিনি ছাত্রলীগের উদ্দেশে বলেছেন- তোমরা বিসিএসে কেবল লিখিত পরীক্ষায় পাস করো, মৌখিক পরীক্ষার দায়িত্ব আমার। বর্তমানে এ দুঃশাসনকে টিকিয়ে রাখা মূল হোতাদের একজন হচ্ছেন এইচ টি ইমাম।
ভারত বিএনপিকে সুযোগ দেবে না এইচ টি ইমামের এমন বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, ভারত সুযোগ দেওয়ার কে? বাংলাদেশের মালিক জনগণ। তারাই সুযোগ দেবেন। আপনার বক্তব্যে বোঝা যায়, বাংলাদেশে সরকার পরিবর্তনের চাবিকাঠি ভারতে। রিজভী বলেন, একটি দৈনিক পত্রিকায় নয়াদিল্লির একটি উচ্চ পর্যায়ের সূত্র থেকে উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনি পরামর্শক লর্ড কার্লাইলকে ভারতে ঢোকার অনুমতি না দিতে নয়াদিল্লীতে জোরালো সুপারিশ পাঠিয়েছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন। এবিষয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের কাছে আমাদের জিজ্ঞাসা, ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন বাংলাদেশের কোন দলের মুখপাত্র?
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ড.মামুন আহমেদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ