Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অধ্যাপক এম এ মান্নানের মেয়র পদ আপিলেও বহাল

প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নানের পক্ষে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিতের আবেদন আপিল বিভাগের সাড়া পায়নি। গতকাল বুধবার সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে আবেদনের বিষয়ে শুনানি করে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ‘নো অর্ডার’ দেয়। ফলে মান্নানের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশই বহাল থাকল এবং মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব পালনে আইনগত কোনো বাধা থাকলো না বলে জানিয়েছেন তার আইনজীবী।   আসাদুর রহমানের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং মান্নানের পক্ষে খন্দকার মাহবুব হোসেন ও মো. আবু হানিফ শুনানি করেন।
জয়দেবপুর থানার একটি ফৌজদারি মামলায় মান্নানের বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র আদালত গ্রহণ করায় গত বছর ১৯ অগাস্ট স্থানীয় সরকার বিভাগ তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে। এর বৈধতা চ্যালেঞ্জ করে ৩১ মার্চ হাই কোর্টে রিট আবেদন করেন এম এ মান্নান, যা ১১ এপ্রিল শুনানির জন্য উঠে। শুনানি নিয়ে সেদিন হাইকোর্টের একটি বেঞ্চ মান্নানের সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে দেয়। ওই আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না-তা জানতে চেয়ে একটি রুলও জারি করা হয়। এরপর হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে থাকা প্যানেল মেয়র আসাদুর রহমান গত মঙ্গলবার চেম্বার বিচারপতির আদালতে আবেদন নিয়ে যান। চেম্বার বিচারপতি বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। গতকাল বিষয়টি আপিল বিভাগে শুনানির জন্য আসে।
প্রসঙ্গত, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য মান্নানকে গত বছরের ১১ ফেব্রুয়ারি তার ঢাকার বারিধারার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। জানা যায়, মেয়র মান্নানকে মোট ১৯টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছিল, এসব মামলায় জামিন পাওয়ার পর ২ মার্চ তিনি মুক্তি পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপক এম এ মান্নানের মেয়র পদ আপিলেও বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ