Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যাংক-বিকাশের টাকাই ওদের টার্গেট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

ছিনতাই বা ডাকাতিকালে গুলি করে ব্যাংক ও বিকাশের টাকা হাতিয়ে নেওয়া চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলÑ সাগর বারুই (৩৫), মো. রুবেল (৩৫), মো. বাবুল বাবু (৩৬), মো. আনোয়ার হোসেন (৩৫), স্বপন মাহমুদ (৪৯), মো. ইউসুফ আলী (২৮) ও মো. আনোয়ার হোসেন (২৮)। গত বুধবার দুপুর দেড়টার দিকে উত্তরার জসিম উদ্দিন সড়ক থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর কোম্পানি কমন্ডার মো. রাকিবুজ্জামান এ সব তথ্য জানান।
তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, চক্রটি উত্তরার জসিম উদ্দিন সড়ক এলাকায় বিকাশ কর্মীদের বড় অঙ্কের টাকা ছিনতাই করতে আসবে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি দল জসিম উদ্দিন সড়কে গোপন অবস্থান নিয়ে অভিযান চালিয়ে এই সাতজনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, একটি বিদেশি রিভালবার, ১৬টি গুলি, ছিনতাইকৃত দুটি মোটরসাইকেল, সাতটি মোবাইল ফোন ও ২৩শ’ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন অসাধু লোকের মাধ্যমে রাজধানীসহ আশপাশের এলাকায় বিকাশ এজেন্ট ও ব্যাংকের টাকা বহনকারীদের টার্গেট করে ছিনতাই বা ডাকাতি করে আসছে। তারা প্রথমত কে কোথায় বড় অঙ্কের টাকা জমা দিবে সেটি খবর নিত। তারপর ঘটনাস্থলে উপস্থিত হয়ে ছিনতাই করে মোটা অঙ্কের টাকা নিয়ে পালিয়ে যেত। ছিনতাইকালে বাধাপ্রাপ্ত হলেই গুলি করত বলে তারা স্বীকার করে।
তিনি আরও বলেন, চক্রটি গত ১৩ মে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার উনিশে টাওয়ারের নিচে রবি ও বিকাশের এজেন্ট মো. আসাদুর রহমান আসাদ (২৮) ও ইকবাল হোসেনকে (৩৯) গুলি করে ১৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। ওই ঘটনায় একই প্রতিষ্ঠানের কর্মী সুমন আহত হন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দলনেতা সাগর বারুই গাজীপুরের ছিনতাইয়ের কথা স্বীকার করে।



 

Show all comments
  • Murad ৬ জুলাই, ২০১৮, ৯:৩৬ এএম says : 0
    RAB should kill them forever! They are poison for nation!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ