Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাক্কা-উরিবকে প্রাণনাশের হুমকি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ৫:২৪ পিএম

রাশিয়া বিশ্বকাপ থেকে রদ্রিগেজের দেশ বিদায় নিয়েছে দ্বিতীয় পর্ব থেকে। শেষ আটে ওঠার লড়াইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের নির্ধারিত সময় ১-১ গোলে ড্র থাকার পর টাইব্রেকারে ৪-৩ গোলে পরাজিত হয়েছে কলম্বিয়া।

বিশ্বকাপ থেকে কলম্বিয়া বাদ পড়ার পর দুই ফুটবলারকে প্রাণনাশের হুমকি দিয়েছে দেশটির কতিপয় অজ্ঞাত ব্যক্তি।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে পেনাল্টি শ্যুটআউটে গোল করতে ব্যর্থ হয়েছেন কার্লোস বাক্কা ও মাতেউস উরিব। সেই অপরাধেই দেশে ফেরার আগেই তাদের খুন করে ফেলার হুমকি দিয়েছে কে বা কারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাক্কা ও উরিবকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। পরে মোবাইল ফোনেও আসে অজ্ঞাত কল। এসবের ব্যাপারে এখনো কিছু জানায়নি বাক্কা কিংবা উরিবের পরিবার। এমনকি কলম্বিয়ার ফুটবল ফেডারেশনও তাদের নিরাপত্তার জন্য বিশেষ কোন ব্যবস্থার খবর দিতে পারেনি।

মাঠের খেলার ব্যর্থতায় ফুটবলারের প্রাণ নেয়ার ঘটনা নতুন নয় কলম্বিয়ানদের জন্য। ১৯৯৪ সালের বিশ্বকাপে আত্মঘাতী গোল করে নিজ দেশের বিদায় নিশ্চিত করায়, সেবার বিমানবন্দরে নামার সঙ্গে সঙ্গে আততায়ীর গুলিতে প্রাণটাই হারিয়েছিলেন আন্দ্রেস এসকোবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ