Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন, শুনানি রবিবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ৩:০০ পিএম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়েছে। এবিষয়টি শুনানির জন্য আগামী ৮ জুলাই রবিবার দিন নির্ধারণ করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়। আদালত এ বিষয়ে শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের সহকারী অ্যাটর্নি জেনারেল মো: ইউসুফ মাহমুদ মোরসেদ বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেছেন। আগামী রোববার খালেদা জিয়ার আপিল শুনানী রয়েছে, সেখানে এ আবেদনের ওপরও শুনানী হবে বলে কোর্ট আমাদেরকে জানিয়েছেন।

আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান খালেদা জিয়ার অন্যতম আইনজীবী কায়সার কামাল।

তিনি জানান, হাইকোর্ট যেহেতু এ মামলায় বেগম জিয়াকে চার মাসের জামিন দিয়েছিল। সে হিসেবে আগামী ১২ জুলাই চার মাসের জামিনের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। বিষয়টি আদালতে কাছে মৌখিক আবেদন জানিয়েছি। আদালত শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গত ১২ মার্চ চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। হাইকোর্টের দেয়া জামিন আপিল বিভাগেও বহাল থাকে। কিন্তু অন্যান্য মামলায় জামিন না পাওয়ায় কারামুক্তি পাননি খালেদা জিয়া।

গত ৮ ফেব্রুয়ারি অরফানেজ মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেদিন থেকেই তিনি পুরান ঢাকার কারাগারে রয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ