Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আরিফের পক্ষে ২০ দলীয় জোটের সভা আজ

সিটি নির্বাচন-২০১৮

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

১৪ দল তথা মহাজোট ছাড়াই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের নির্বাচন পরিচালনা কমিটি ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার সিলেট মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় নির্বাচন পরিচালনা কমিটি ঘোষনা দেন যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ। জেলা সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী শফিক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিনের নেতৃত্বে এ নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এতে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীকে আহŸায়ক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিতে কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আবু নসর, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা সভাপতি লুৎফুর রহমানসহ সিলেট জেলা ও মহানগর অ আওয়ামী লীগের কার্যকরী কমিটির সকল সদস্যদের এই কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে। এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আসাদ উদ্দিন বলেন, পরিচালনা কমিটির রূপরেখা ঘোষনা করা হয়েছে, প্রয়োজন মনে করলে পরিবর্তন, সংযোজন, বিয়োজন হতে পারে। ১৪ দলের সাথে গত মঙ্গলবার আলোচনা হয়েছে, কমিটি নিয়ে তাদের অসন্তোষ থাকবে না।
এদিকে, নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের অভিযোগ মুক্ত থাকতে নগরীর বাইরে সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্টিত হয়েছে। গতকাল সকালে দক্ষিণ সুরমার একটি কমিউনিটি সেন্টারে এই বিশেষ বর্ধিত সভা শুরু হয়। সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুবুল আলম হানিফ। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ আসাদের পরিচালনায় উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, আগামী ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আমাদের শঙ্কার কোন কারণ নেই। সেকারনে খুলনা এবং গাজীপুরের মতই সিলেটে নৌকাকে বিজয়ী করে দুর্নীতিবাজদের রুখে দেবে জনগণ।
সিলেট সিটি নির্বাচনকে কেন্দ্র করে বাড়ছে বিএনপির তৎপরতা:
কেন্দ্র থেকে কঠোর বার্তা পেয়ে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে একজোট হয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা। দলটির কেন্দ্রীয় পর্যায়ের নেতারাও এখন আরিফের পক্ষে সক্রিয়। সিসিক নির্বাচনকে সামনে রেখে সকল পর্যায়ের নেতাকর্মীদের মাঠে তৎপর করে তুলতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে বিএনপি। এছাড়া বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সকল শরিক দলের সমর্থন আদায়েও তৎপর দলটি। এ লক্ষ্যে গত সোমবার রাতে নগরীর একটি কমিউনিটি সেন্টারে ২০ দলীয় জোটের যৌথসভা অনুষ্ঠিত হয়। একইভাবে আজ বৃহস্পতিবার জোটের যৌথসভা অনুষ্ঠিত হবে। এ সভায় বিএনপির মেয়র প্রার্থী আরিফের পক্ষে জোটের সকল দল একযোগে কাজ করার সিদ্ধান্ত গৃহিত হতে পারে। এছাড়া আগামী শনিবার যৌথসভার আহবান করেছে জেলা বিএনপি। এদিকে গত মঙ্গলবার সিলেট বিভাগের চারটি জেলার বিএনপি দলীয় শীর্ষ নেতারা আরিফের বাসায় বৈঠকে বসেন। সেখানে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন ও সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলনও উপস্থিত ছিলেন। ওই বৈঠকে সিসিক নির্বাচন নিয়ে বিভিন্ন আলোচনা হয়। সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন জানিয়েছেন, মেয়র প্রার্থী আরিফের বাসায় সিসিক নির্বাচনের কর্মপন্থা ঠিক করতে কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দ বৈঠকে বসেছিলেন। সিসিক নির্বাচনে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে একযোগে কাজ করার সিদ্ধান্তে তারা একমত বলে বৈঠক সূত্রে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন-
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ