Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিলকে হারাতে আত্মবিশ্বাসী ডি ব্রুইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৬:০৬ পিএম

গতবার ব্রাজিল বিশ্বকাপে এই পর্ব থেকেই আর্জেন্টিনার কাছে ১-০ ব্যবধানে হেরে বিদায় নিয়েছিল বেলজিয়াম। কোয়ার্টার ফাইনালে এবার তাদের প্রতিপক্ষ আরেক ল্যাটিন পরাশক্তি ব্রাজিল। আর সেই ভুল করবে না, পুরো শক্তি নিয়ে ইউরোপের দলটি মাঠে নামবে নেইমারদের। টুর্নামেন্টে অসাধারণ খেলেই কোয়ার্টার ফাইনালে ওঠেছে ডি ব্রুইন-হ্যাজার্ড-লুকাকুরা।

ব্রাজিলকে হারানো যে সহজ হবে না সেটা ভালোভাবেই জানেন কেভিন ডি ব্রুইন। কিন্তু জাপানের সঙ্গে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে ম্যাচ জেতার পর আত্মবিশ্বাসের কমতি নেই এই ম্যানসিটি তারকার। তার আশা, শেষ সময়ে গোল দিয়ে হলেও ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারাতে চান।

জাপানের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার পর এক সাক্ষাৎকারে ডি ব্রুইন বলেন, ‘জাপানের বিপক্ষে দুর্দান্ত কামব্যাক আমাদেরকে শিখতে সাহায্য করবে কীভাবে আমরা ব্রাজিলের বিপক্ষে খেলব। মাঠে গোল খুব দরকার এবং আমরা চেষ্টা করবো গোল বের করে আনতে। এখানে দ্রুত উন্নতি করার সময় নেই।’

টুর্নামেন্টে দুর্দান্ত খেলা ব্রাজিলের বিপক্ষে কেমন খেলবেন, এমন প্রশ্নের জবাবে ডি ব্রুইন বলেন, ‘টুর্নামেন্টে এখন যেসব দল টিকে আছে সবারই কোয়ালিটি রয়েছে। ব্রাজিলের কোয়ালিটি থাকলেও আমার কিছু যায় আসে না। আমি ৯০ মিনিটে হলেও তাদের বিপক্ষে ১-০ ব্যবধানে জিততে চাই। কিন্তু আমরা সবাই জানি ব্রাজিল খুব শক্তিশালী দল। আমাদের নিজেদেরও আলাদা দক্ষতা রয়েছে ম্যাচ বের করে আনার।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ