Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নেইমার কাণ্ডে মুখ খুললেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ৫:৫৫ পিএম

নেইমারের ‘চোট অভিনয়’ নিয়ে গরম বিশ্ব গণমাধ্যম। নেইমারের এমন পারফরমেন্সের নিজেদের সমর্থকরা যেমন দারুণ খুশি, তেমনি দারুণ খেপেছেন ব্রাজিল বিরোধীরাও। মেক্সিকো কোচ বলেছেন, মাঠে চোট পাওয়ার এরকম অভিনয় করে নেইমার ম্যাচের অঙ্কে সময় নষ্ট করেছেন।

ফুটবলের জীবন্ত কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা নেইমারের কার্যকলাপ নিয়ে মুখ খুলেছেন। ‘ডি লা মানো ডেল দিয়াজ’ নামক এক প্রোগ্রামে নেইমারের মজা করার বিষয়টা উড়িয়ে দিয়ে ম্যারাডোনা বলেন, ‘নেইমারের অবশ্যই বলা উচিত সে কি আমাদের হাসাতে চায় নাকি কাঁদাতে চায়। যখন মেক্সিকান খেলোয়াড়েরা তার দিকে ধেয়ে এসে তাকে ফেলে দিচ্ছিল, আর সে মাটিতে পড়ে কাতরাচ্ছি তখন তা দেখে সত্যিই আমার কান্না পাচ্ছিল; কিন্তু হঠাৎ উঠেই আবার যখন সে দৌড়াতে শুরু করলো, তখন তা দেখে না হেসেও পারছিলাম না।’

তবে ম্যারাডোনা প্রসংশা করতে কার্পণ্য করলেন না ব্রাজিল দলের কোচ তিতে আর ব্রাজিলের ভালো খেলা নিয়ে। তিনি বলেন, ‘আমি খুবই আনন্দ পেয়েছি ম্যাচটা দেখে। কেননা শক্তিশালী ব্রাজিলকেই মাঠে পেয়েছি আমি। একই সঙ্গে তিতেকেও দারুণ পছন্দ করি, কেননা তিনি দলকে দারুণভাবে গড়ে তুলেছেন।’

গত সোমবার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে ব্রাজিল। মূলত নেইমারের নৈপুণ্যেই মেক্সিকোকে সহজেই হারায় তারা। ম্যাচে নেইমার করেছেন এক গোল এবং সতীর্থ রবার্তো ফিরমিনোকে দিয়ে করিয়েছেন আরও একটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ