Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রেলওয়ের ডিজিকে হ্ইাকোর্টে তলব

শিশু জিহাদের মৃত্যু

স্টাফ রিপোটার: | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাজধানীর শাজাহানপুরে পরিত্যক্ত পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া সংক্রান্ত নির্দেশনা পালন না করায় রেলওয়ের মহাপরিচালককে (ডিজি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৪ আগস্ট তাকে আদালতে হাজির হয়ে ক্ষতিপূরণ না দেয়ার কারণ ব্যাখ্যা দিতে বলা হয়েছে। তলব করার বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট এ এম জামিউল হক ফয়সাল। গতকাল হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো.আব্দুল হালিম। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট এএম জামিউল হক ফয়সাল।রেলওয়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আসাদুল হক। পরে আইনজীবী আব্দুল হালিম জানান, আদালতের নির্দেশনার পরেও শিশু জিহাদের পরিবারকে ক্ষতিপূরণ না দেয়ায় ফেব্রæয়ারি মাস থেকে একের পর এক নোটিস করে আসছি। সর্বশেষ তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়। আদালত আমাদের আবেদনের শুনানি নিয়ে রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেনকে তলব করে আদেশ দিয়েছেন। এর আগে গত ২২ জানুয়ারি বিবাদীদের প্রতি আইনী নোটিশ পাঠান এই আইনজীবী। ওই নোটিশ পাওয়ার পরও কোনো জবাব না পাওয়ায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে আবেদন করা হয়। ২০১৬ সালের ১৮ ফেব্রæয়ারি জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্ট রায় দেন। রায়ে ৯০ দিন সময় দেয়া হয়। গত ১ জানুয়ারি ৯০ দিন সময় শেষ হয়ে যায়।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর শাহজাহানপুর রেলকলোনিতে কয়েকশ ফুট গভীর একটি নলকূপের পাইপে পড়ে যায় চার বছরের শিশু জিহাদ। হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত্য ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তলব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ