Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আইনজীবীদের কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ৬:০৪ পিএম


বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী বুধবার সুপ্রিম কোর্টসহ সারা দেশে কালো পতাকা ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির কক্ষের সামনে অবস্থান কর্মসূচি পালন শেষে এ ঘোষণা করেন আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই কর্মসূচির আয়োজন করে। গত্কাল খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে অবস্থান কর্মসূচি পালন করেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় নেতারা খালেদা জিয়ার মুক্তি এবং তার বিরুদ্ধে থাকা সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।
ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, গ্রেফতার-হামলা করে কোনো আন্দোলন দমন করা যায় না। এর আগে এরশাদ চেষ্টা করে পারেনি। তাই বর্তমান সরকারও পারবে না। কুমিল্লার মামলায় সব আসামি জামিনে আছেন। অথচ খালেদা জিয়াকে জামিন দেয়া হয়নি। আমরা আশা করেছিলাম খালেদা জিয়া ন্যায় বিচার পাবেন। কিন্তু তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। অ্যাডভোকেট রফিকুল ইসলাম রাজা মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, সানাউল্যা মিয়াসহ বিএনপির আইনজীবীরা।



 

Show all comments
  • Prince Sohel ৩ জুলাই, ২০১৮, ২:৫৬ এএম says : 0
    এ কোন রাষ্ট্রে বসবাস করছি।একবার জামিন আবার স্থগিত আবার শোন গ্রেফতার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ