Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৃষ্টি এখন ব্রাজিলের দিকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ৫:৪১ পিএম

নেইমারের দল ব্রাজিল কি করবে সেদিকেই তাকিয়ে আছে ফুটবল বিশ্ব। জার্মানি, আর্জেন্টিনা, স্পেনের হারের পর এখন সবার দৃষ্টি ব্রাজিলের দিকে। এই অবস্থায় সোমবার মেক্সিকোর সঙ্গে জিততে পারবে কি ব্রাজিল?

এমন প্রশ ব্রাজিল ভক্তদের প্রতিনিয়তই তাড়া করছে। ব্রাজিল দলে কিছুটা টেনশন তো থাকছেই। থিয়াগো সিলভা ও মিরান্দার জুটি কিভাবে মেক্সিকান আক্রমণকে প্রতিহত করে তা উপরে ম্যাচের অনেক কিছুই নির্ভর করছে। এদিকে একাদশে থাকছেন না মার্সেলো। তবে শেষ পর্যন্ত সব থেকে আলোচনার বিষয় অবশ্যই ব্রাজিলের আক্রমণ ভাগ। যার নেতৃত্বে অবশ্যই নেইমার।

বর্তমান বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি খেলোয়াড়। কেবল নেইমার তো নন, ফিলিপে কুতিনহোর ফর্মও নিশ্চয়ই তিতের মনোবল বাড়াচ্ছে। তবে পরিসংখ্যান বলছে খেলা টাইব্রেকার পর্যন্ত গড়ালে ব্রাজিলের জয়ের সম্ভাবনাই বেশি। কারণ মেক্সিকোর চেয়ে টাইব্রেকারের মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা বেশি ব্রাজিলেরই।

বিশ্বকাপে এ পর্যন্ত ৪ বার টাইব্রেকার পেয়েছে ব্রাজিল। এর মধ্যে ১৯৮৬ মেক্সিকো বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে একবারই হেরেছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে মেক্সিকো বিশ্বকাপে দুইবার টাইব্রেকার পেয়েছে। দুইবারই হেরেছে তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ