Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসুস্থ খালেদা জিয়াকে জেলে তিলে তিলে মেরে ফেলা হচ্ছে -খন্দকার মাহবুব হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ৩:২৬ পিএম | আপডেট : ৩:৩৪ পিএম, ২ জুলাই, ২০১৮

খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, জামিন স্থগিত করে আপিল বিভাগ যে আদেশ দিয়েছেন তা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও বিভ্রান্তিকর। তিনি বলেন, এটা অত্যন্ত দুঃখের ব্যাপার যে, একজন অসুস্থ মহিলাকে (খালেদা জিয়া) জেলে তিলে তিলে মেরে ফেলা হচ্ছে। তার কোনো চিকিৎসা হচ্ছে না। আজ আপিল বিভাগের আদেশে প্রথমে দুই সপ্তাহের জন্য স্থগিতাদেশ দিয়েছিলেন। তারপর রাষ্ট্রপক্ষের আবেদনে আমাদের প্রতিবাদ সত্ত্বেও খালেদা জিয়ার জামিন চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ দিয়েছেন। এর অর্থ সরকার আগামী নির্বাচনের আগে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বের হতে দেবেন না। তিনি বলেন, সরকারের সদিচ্ছা ছাড়া খালেদা জিয়া মুক্তি পাবে না।

আজ সোমবার কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন স্থগিত করে আপিল বিভাগের আদেশের পর সুপ্রিম কোর্ট বার ভবনের সভাপতির কক্ষের সামনে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। আদালতে খালেদা জিয়ার আইনজীবী মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, সালমা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেছেন, এটা অত্যন্ত দুঃখের ব্যাপার যে, একজন অসুস্থ মহিলাকে জেলে তিলে তিলে মেরে ফেলা হচ্ছে। তার কোনো চিকিৎসা হচ্ছে না। এর ফলে জনমনে আমাদের সর্বোচ্চ আদালতের প্রতি কি ধারণা হবে? জনগণ সেটা জানে। তবে আমরা আইনজীবী হিসেবে বলতে চাই, সর্বোচ্চ আদালতের প্রতি আমরা দিন দিন আস্থা হারাচ্ছি। আমাদের মনে হচ্ছে, বিরোধীদলের কোনো নেতাকর্মী আদালত থেকে ন্যায়বিচার পাবেন না। পাওয়ার সম্ভবনা কম।

নির্বাচনের আগে খালেদা জিয়ার মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে কি না? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা আগেই বলেছি, যেসব মামলায় খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে সেগুলো রাজনৈতিক উদ্দেশ্যমূলক। সরকারের ইচ্ছা খালেদা জিয়াকে শুধু জেলেই রাখবে না, বিনা চিকিৎসায় তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিবে। এটাই মনে হয় সরকারের ইচ্ছা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ