Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত’

ঢাবি রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১:৪৭ পিএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নূরুল হক নূরুকে মারধরের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা।
সোমবার (২ জুলাই) বেলা পৌনে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন করা হয়। প্রায় ৫০ থেকে ৬০ জন শিক্ষক-শিক্ষার্থী এতে অংশ নেন।
মানববন্ধন থেকে নূরের ওপর হামলায় জড়িতদের চিহ্নিত করে বিচারের দাবি জানানো হয়।
এসময় বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড বহন করেন শিক্ষার্থীরা। সেখানে লেখা ছিল, ‘কেন আমার ভাইয়ের ওপর হামলা?’, ’আমার ক্যাম্পাসে কি আমি নিরাপদ?’, ’অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান’, ’নূরের সুচিকিৎসার নিশ্চয়তা চাই’।
মানববন্ধনে অংশ নিয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক তাসনিম মাহবুব বলেন, ‘আমরা একটি নিরাপদ ক্যাম্পাস চাই। ভিন্ন মত থাকতে পারে। কিন্তু ছাত্রদের ওপর এরকম নৃশংস হামলা কাঙ্খিত নয়। এখানে আমরা মানববন্ধন করতে এসেছি কিন্তু এতেও কিছু লোক হুমকি ধামকি দিচ্ছে। তারা বলছে যে ছবি তুলে রাখলাম, এর ফল ভালো হবে না। ছাত্রদেরকে দেখে নেওয়া হবে বলে হুমকি দিয়েছে। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।’
কারা হুমকি দিয়েছে জানতে চাইলে এই শিক্ষক বলেন, ’আমাদের থেকে আপনারাই ভালো জানেন। তাদের গায়ে কোনো ট্যাগ লাগানো ছিল না। কিন্তু তারা হুমকি দিয়েছে।’


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের নিরাপত্তা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ