Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ বেদনাদায়ক’ বললেন সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১১:৫৭ পিএম | আপডেট : ১:০৫ এএম, ১ জুলাই, ২০১৮

ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপের শেষ ষোল থেকে বিদায় নেয়ার ঘটনাকে ‘বেদনাদায়ক’ হিসেবে আখ্যায়িত করেছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।
৫৮ বছর বয়সী বলেন, ‘এটা খবউ বেদনাদায়ক, এর কারণ খেলোয়াড়রা অনেক চেষ্টা করেছিল। এটা ছিল ভিন্ন একটা ম্যাচ। কিন্তু রাশিয়ায় আমরা আমাদের লক্ষ্য পূরণ করতে পারিনি। আমি দুঃখিত, আমি হতাশÑ আমি মনে করি এটাই স্বাভাবিক।’ নিজের ভবিষ্যৎ সম্পর্কে তিনি বলেন, ‘এখানে যা ঘটল এর পর আমি আমার ভবিষ্যৎ নিয়ে আজই কোন সিদ্ধান্ত নিতে পারছি না।’
ভবিষ্যৎ সম্পর্কে নিজে কোন সিদ্ধান্ত নিতে না পারলেও আর্জেন্টিনা দল থেকে তার ছাঁটাই হওয়া সময়ের ব্যবপার বলেই মনে হচ্ছে। এর প্রধাণ কারণ হলো, তার পরিকল্পনা বার বার হয়েছে প্রশ্নবিদ্ধ। বিশ্বসেরা সব তারকা খেলোয়াড় নিয়েও দলকে তিনি ‘দল’ হিসেবে গড়ে তুলতে পারেননি। বিশ্বকাপের মত আসরে এসেও তাকে সিদ্ধান্তহীনতায় ভুগতে হয় কোন ফর্ম্যাটে তিনি দলকে খেলাবেন। আসরে আইসল্যান্ড ও ক্রোয়েশিয়ার বিপক্ষে তার পরিকলম্পনা ফুটবল বোদ্ধাদের অবাক করে। আর নাইজেরিয়া ম্যাচের পর তো তার পদচ্যূতের গুজবও শোনা যায় বিভিন্ন মাধ্যমে। এরপরও নক-আউট পর্বের শেষ ম্যাচে ছিলেন ডাগআউটে। কিন্তু আর কত দিন তিনি এই দায়ীত্বে থাকবেন সেই প্রশ্ন রয়েই যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ