Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া ছাড়া নির্বাচন খুলনা-গাজীপুরের মতো হবে -মির্জা আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন করার জন্য সরকার ষড়যন্ত্র করছে। কিন্তু মনে রাখতে হবে তাকে ছাড়া জাতীয় নির্বাচন খুলনা-গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের মতোই হয়ে যাবে। গতকাল (শনিবার) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আন্দোলন-সংগ্রামে বিএনপির ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ আর্থিক সহায়তা প্রদান করে বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেল। এসময় বিভিন্ন সময় গুম হওয়া ৬টি পরিবারকে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

মির্জা আব্বাস বলেন, অনেকেই বলেন, বিএনপির নির্বাচনে যাওয়া দরকার। আমিও তাদের সাথে একমত। তবে তার চেয়েও বেশি দরকার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি। কেননা খালেদা জিয়া ছাড়া জাতীয় নির্বাচন গাজীপুর-খুলনা সিটি নির্বাচনের মতো হয়ে যাবে। তিনি বলেন, আজকে বাংলাদেশে ঘরে ঘরে স্বজন হারা মানুষের কান্নার রোল। আমরা সরকারের কাছে আহŸান জানাই গুম হওয়া নেতাকর্মীদের ফিরিয়ে দিন। আর খুনের সাথে জড়িতদের বিচারের ব্যবস্থা করুন।
খালেদা জিয়া জেল থেকে বের হবেন এবং বিএনপি ক্ষমতায় আসবে মন্তব্য করে বিএনপি এই নেতা বলেন, বেগম খালেদা জিয়া জেল থেকে বের হয়ে আসবে এবং বিএনপি ক্ষমতায় আসবে কেউ ঠেকাতে পারবে না। দল ক্ষমতায় আসলে এসব কর্মীদের পুনর্বাসন করা হবে। বিএনপি কোনো কাপুষের দল নয় মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, বিএনপি একজন মুক্তিযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের গড়া দল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৯৭১ সাল থেকে আন্দোলন-সংগ্রাম করে আসছেন। আর এ কারণেই সরকার প্রতিহিংসায় বেগম খালেদা জিয়া থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে নিয়ে নির্যাতন করছে। তিনি বলেন, শুনছি এখন নাকি আবার বিএনপি নেতাকর্মীদের লিস্ট করা হচ্ছে। এসব লিস্ট ফিস্ট দিয়ে কাজ হবে না। বিএনপির আন্দোলনে লিস্ট বাতাসে উড়ে যাবে।
স্থায়ী কমিটির এই নেতা বলেন, আওয়ামী লীগের মধ্যে বিএনপি ভীতি। তারা খালেদা জিয়াকে ভয় পায়। তিনি বলেন, আওয়ামী লীগ বিষধর সাপ। তারা মনে করে বাংলাদেশের সব মানুষ তাদের শত্রæ। মানুষ তাদের শত্রæ ছিল না। তাদের অপশাসন, দুর্নীতি আর লুটপাটের কারণে শত্রæ হয়ে গেছে।
জাতীয়তাবাদী হেল্প সেলের সদস্য আরাফাতুল রহমান আপেলের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-স্বনির্ভর বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মওলা শাহীন, ছাত্রদলের রাজিব আহসান পাপ্পু, জাতীয়তাবাদী হেল্প সেলের সমন্বয়ক সুমন আহসানসহ গুম-খুন হওয়া পরিবারের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ