Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনুশীলনে আত্মবিশ্বাসী মেসিরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ২:১৪ এএম

ফ্রান্সের বিপক্ষে শেষ ষোলর ম্যাচকে সামনে রেখে জোর প্রস্তুতি চলছে আর্জেন্টিনা শিবরে। ফুটবলারদের উৎসাহ দিতে অনুশীলনে হাজির হন আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। শনিবারের এই ম্যাচে চাপ থাকলেও অনুশীলনে ফুটবলাররা হাসিখুশি মেজাজেই ছিলেন। নাইজিরিয়া ম্যাচে দারুণ খেলা হাভিয়ের মাসচেরানো কপালে চোট পান। তিনিও অনুশীলন করেছেন, তবে কপালে সেলাই নিয়ে। 

বিশ্বকাপে কোনও নির্দিষ্ট এগারো জনকে খেলাচ্ছেন না সাম্পাওলি। বিশেষ কয়েক জন ছাড়া বিভিন্ন জায়গায় ঘুরিয়ে ফিরিয়ে ফুটবলার নামাচ্ছেন তিনি। বৃহস্পতিবারের অনুশীলনে ফুটবলারদের মধ্যে যেন কোচের সামনে নিজেদের যোগ্যতা প্রমাণের প্রতিযোগিতা শুরু হয়েছিল।

এমনকি ক্রোয়েশিয়া ম্যাচে যাঁর ভুলে আর্জেন্টিনা পিছিয়ে পড়েছিল, সেই গোলরক্ষক উইলফ্রেদো কাবায়েরোকেও দেখা যায় প্রচুর দৌড়ঝাঁপ করতে। প্রসঙ্গত নাইজিরিয়া ম্যাচে তাঁকে খেলাননি সাম্পাওলি। শনিবারও তাকে খেলানোর সম্ভবনা কম। নাইজিরিয়া ম্যাচে সফল ফ্র্যাঙ্কো আরমানিকেই একাদশে দেখা যেতে পারে। আর কোচের সঙ্গে ঝামেলায় জড়ালেও শেষ ষোলোর নির্ণায়ক লড়াইয়ে প্রথম এগারোতে থাকতে পারেন সার্জিও আগুয়েরো। মেসির পছন্দের ফুটবলার তিনি।

এদিকে, কাবায়েরো এদিন জানিয়েছেন আর্জেন্টিনা থেকে তাঁর কাছে নানা হুমকি আসছে। এমনকি হুমকিতে সাবধান করা হয়েছে তাঁর পরিবারকেও। তিনি বলে দিয়েছেন, ‘ভাবিনি একটা ভুলের জন্য এমন মারাত্মক সব হুমকির মুখে পড়তে হবে। তবে আমি মাথা ঠান্ডা রেখেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ