Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ক্যারিয়ার ফেস্ট শুরু ৬ মে

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : দেশের অন্যতম এবং প্রথম অনলাইন জবপোর্টাল জবসবিডি ডট কম। শুরু থেকেই জবসবিডি ডট কম দেশের শিক্ষিত ও বেকারদের কর্মসংস্থান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে আসছে। তারই অংশ হিসেবে চট্টগামে প্রথমবারের মতো বৃহৎ পরিসরে যৌথভাবে চট্টগ্রামের সিটি কর্পোরেশন এবং জবসবিডি ডট কম আয়োজন করতে যাচ্ছে ক্যারিয়ার ফেস্ট ইন চট্টগ্রাম। আগামি ৬ ও ৭ মে সিইসি কনভেনশন সেন্টারে (জিইসি সার্কেল) সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ক্যারিয়ার মেলা।
চাকরিদাতা ও চাকরি প্রার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টি তরুণ, দক্ষ ও মেধাবী গ্র্যাজুয়েট থেকে শুরু করে সর্বসাধারণের এবং তাদের পরিবারের সদস্যদের চাকরির সুযোগ সৃষ্টির লক্ষ্যে আয়োজন করেছে ক্যারিয়ার ফেস্ট। স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে থাকবে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এবং এসিসিএ। অ্যাসোসিয়েটস পার্টনার থাকবে ইঅঝওঝ, ইঝঐজগ, ইঙখউ, উঊঈ. নলেজ পার্টনার থাকবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিশেষ অতিথি থাকবেন মাহবুবুল আলম।
ক্যারিয়ার ফেস্ট এর মাধ্যমে চাকরি প্রত্যাশী, চাকরিদাতা, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানসমুহের মধ্যে এক সেতুবন্ধন রচনা করবে। এর ফলে চট্টগ্রামের শিক্ষিত বেকার ও দক্ষ লোকজন তাদের উপযুক্ত চাকরির সন্ধান করে নিতে পারবে, নতুন প্রজন্ম তাদের স্বপ্নের চাকরি খুঁজে পাবে আর চাকরিদাতারা তাদের পছন্দের প্রার্থীকে বাছাই করে নিতে পারবে। মেলায় থাকবে তাৎক্ষণিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরি, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপণ পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুণ নেতৃত্ব ও তরুণ উদ্যোক্তা পুরস্কৃত করন। মেলায় আরো থাকবে জাক জমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান, চাকরি মেলা, চাকরি প্রার্থী - চাকরি দাতার বিশেষ সাক্ষাতকারের ব্যবস্থা, স্পট রিক্রুটমেন্ট, নেটওয়ার্কিং/যোগাযোগ বন্ধনের সুযোগ, ক্যারিয়ারের বিভিন্ন বিষয়ে সেমিনার/ওয়ার্কশপ, দক্ষ প্রশিক্ষক কর্তৃক ঈঠ লেখার বিষয়ে বিশেষ কর্মশালা, দেশ/বিদেশে শিক্ষার সুযোগ, বিভিন্ন সেক্টরে কর্মরত/উদ্যোক্তাদের সাথে সাক্ষাতের সুযোগ, চাকরির জন্য ঙহষরহব এ নিজের ঈঠ জমাদান, দেশবিদেশের নামকরা প্রশিক্ষকদের বিভিন্ন ট্রেনিং এ অংশগ্রহণ করার সুযোগ। এ ছাড়াও ঈধৎববৎ ঋবংঃ এ থাকবে একটি ঙহব ঝঃড়ঢ় ঝড়ষঁঃরড়হ ঝবপঃরড়হ একজন চাকরি প্রার্থী এখান থেকে ঝবষভ অংংবংংসবহঃ সহ তার সম্ভাবনা এবং সেই সম্ভাবনাকে কাজে লাগানের বিশেষ দিক নির্দেশনা অর্জন করতে পারবে। একই সাথে ঝবসরহধৎ / ডড়ৎশংযড়ঢ় এর মাধ্যমে ঊসঢ়ষড়ুধনরষরঃু ঝশরষষং উবাবষড়ঢ়সবহঃ সুযোগ থাকবে।
এ মেলায় প্রায় ৫ হাজার দক্ষ লোক, ৫০ হাজার গ্র্যাজুয়েট, ২০ টিরও বেশি সরকারি -বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং একশ’র বেশি চাকরিদাতা প্রতিষ্ঠান অংশ নিবে। এ মেলা চাকরির প্রার্থীদের উত্তম সুযোগ তৈরিতে যেমন সহায়ক হবে তেমনি চাকরিদাতারা উপযুক্ত প্রার্থী বেছে নিতে পারবে। দুদিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে। মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।
গতকাল ১২ এপ্রিল জবস্বিডি ডট কম এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন সচিব কে বি আব্দুস সাত্তার মিলনায়তনে (চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তথ্য জানান। উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব আ জ ম নাছির উদ্দীন। মেলা সম্পর্কে আগ্রহীদের বিস্তারিত জানানোর জন্য যঃঃঢ়://পধৎববৎভবংঃ.লড়নংনফ.পড়স -এই ওয়েবসাইট খোলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ক্যারিয়ার ফেস্ট শুরু ৬ মে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ