Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিতে সমন্বিত পরিকল্পনা

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশ^বিদ্যালয় রিপোর্টার : পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিত করতে গোয়েন্দা সংস্থা, সিটি কর্পোরেশন, ঢাবি কর্তৃপক্ষ, আয়োজক ও চারুকলা ইনস্টিটিউটের সঙ্গে আলোচনা করে সমন্বিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় বিশ^বিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনে একথা জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।
ডিএমপি কমিশনার বলেন, এবারের পহেলা বৈশাখে জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সামর্থের সর্বোচ্চ চেষ্টা করবে পুলিশ। জননিরাপত্তায় জনগণকে আমাদের সহযোগিতা করার অনুরোধ জানাচ্ছি।
তিনি বলেন, পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিত করতে গোয়েন্দা সংস্থা, সিটি কর্পোরেশন, ঢাবি কর্তৃপক্ষ, আয়োজক ও চারুকলা ইনস্টিটিউটের সঙ্গে আলোচনা করে সমন্বিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
কমিটির আহ্বায়ক বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বিশ^বিদ্যালয়ের নববর্ষ উদযাপনের প্রস্তুতি এবং নিরাপত্তা বিষয়ে বিস্তারিত আলোকপাত করেন। নববর্ষ উদযাপনের প্রস্তুতির সাথে সংশ্লিষ্ট চারুকলা অনুষদের ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং আইন-শৃঙ্খলাবাহিনীর সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।
প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বলেন, কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বিশেষত ১৪ এপ্রিল বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে পর্যাপ্ত আলো ও নিরবচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা থাকবে। ভুভুজিলা বাঁশি বাজানো ও বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, চারশতাধিক বিএনসিসি ও রোভার মোতায়েন থাকবে। জরুরি ঘোষণার জন্য মাইকিং-এর ব্যবস্থা থাকবে। ক্যাম্পাসের আবাসিক এলাকায় স্টিকারযুক্ত গাড়ি ছাড়া কোন গাড়ি রাত ৮টা পর্যন্ত চলাচল করতে পারবে না। রাজু ভাস্কর্যের পাশে পার্কের বন্ধ গেট ও ছবির হাটের গেট বন্ধ থাকবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পহেলা বৈশাখের নিরাপত্তা নিশ্চিতে সমন্বিত পরিকল্পনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ